নির্বাচনে সহিংসতা ও প্রাণহানি নিয়ে বিব্রত আওয়ামী লীগ নিজেই

|

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংঘর্ষ এবং প্রাণহানির ঘটনায় বিব্রত ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। সংঘর্ষ থামাতে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হবার আহ্বান তাদের। নির্দেশ অমান্য করে একাধিক প্রার্থী বিদ্রোহী হওয়ার ঘটনা পীড়াদায়ক হলেও দুই ধাপের নির্বাচনেই প্রায় ৭৪ শতাংশ ভোট প্রদানকে ইতিবাচক হিসেব দেখছেন নেতারা।

নানা হুঁশিয়ারী থাকলেও ইউপি নির্বাচনে প্রথম দফায় দেশজুড়ে ক্ষমতাসীন দলে বিদ্রোহী প্রার্থীর সংখ্যা ছিল দুই শতাধিক । দ্বিতীয় দফায় তা বেড়ে দাঁড়ায় ৮৭০ জনে। একই সাথে বেড়েছে সংঘর্ষ-সহিংসতা; দুই দফা নির্বাচনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩৬ জন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান জানালেন, স্থানীয় নির্বাচনে সহিংসতার ঘটনায় বিব্রত দলটি। তারা বলছেন, বিএনপি প্রকাশ্যে নির্বাচনে না গেলেও স্থানীয় পর্যায়ে প্রতিপক্ষকে উসকে দিচ্ছে নানাভাবে। সেই সাথে আছে টানা ৩ বার ক্ষমতায় থাকা আওয়ামী লীগে পদ পদবি পাওয়ার অসম প্রতিযোগিতাও।

নেতারা বলছেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে স্থানীয় নির্বাচন সংক্রান্ত ইস্যুতে কাউকেই স্থায়ীভাবে বহিষ্কার করতে চায় না আওয়ামী লীগ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply