হিন্দু ভোটারদের সমর্থন আদায়ে মন্দির ভাঙচুরের অভিযোগ

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নে তিনটি কালিমন্দিরের ১০টি মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। ইউপি নির্বাচনে ভোটারদের প্রভাবিত করতে এ ঘটনা ঘটানো হয়ে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গভীর রাতে এই প্রতিমাগুলো ভাঙচুর করা হয়। এ ঘটনায় শুক্রবার এক ইউপি সদস্যপ্রার্থীসহ দুজনকে গ্রেফতার করেছে আটোয়ারী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, শক্তি চন্দ্র পাল ও সনাতন চন্দ্র পাল। শক্তি চন্দ্র পাল বর্তমান ইউপি সদস্য ও আলোয়াখোয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে হিন্দু ভোটারদের সমর্থন আদায়ের অপকৌশল ও অপর ইউপি সদস্য প্রার্থী শাহজাহান আলী টিএনওকে ফাঁসাতে প্রতিমা ভাঙচুর করা হতে পারে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

পুলিশ জানায়, আলোয়াখোয়া ইউনিয়নের বহুবাঁধ শ্বশান কালি মন্দির, দোমুরকী-ঝাকুয়াপাড়া কালী মন্দির এবং ঠাকুরপাড়া পুরানপাড়া কালি মন্দিরে গভীর রাতে প্রতিমা ভাঙচুর করা হয়। সকালে হিন্দু ধর্মাবলম্বিরা পূজা-অর্চনার জন্য মন্দিরে গেলে প্রতিমাগুলোর বিভিন্ন অংশ ভেঙ্গে মাটিতে পড়ে থাকতে দেখে। ভাঙচুর অবস্থা দেখে তারা পুলিশকে খবর দেয়।

ঘটনার খবর পেয়ে পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ
আলীসহ প্রশাসনের কর্মকতার্রা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন পুলিশ।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. রাকিবুল ইসলাম বলেন, আজ সকালে আমরা খবর পাই মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরবর্তীতে সেখানে গিয়ে দেখতে পাই তিনটি মন্দিরের দশটি মূর্তি ভাঙচুর করা হয়েছে। প্রাথমিক তদন্তের ভিত্তিতে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply