বাবর-রিজওয়ান আর রোহিত-রাহুল এখন সমানে সমান

|

ছবি: সংগৃহীত

পুরুষ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক সেঞ্চুরি পার্টনারশিপে পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান জুটিকে ছুয়ে ফেললেন ভারতের রোহিত শর্মা ও লোকেশ রাহুল জুটি।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ১৫৪ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনিং জুটিতেই ১১৭ রান তোলেন রোহিত-রাহুল। ফলে যৌথভাবে সর্বাধিক সেঞ্চুরি পার্টনারশিপের মালিক এখন দুই দেশের এই দুই জুটি।

সর্বাধিক সেঞ্চুরি পার্টনারশিপের তালিকায় আরও একবার আসবে রোহিত শর্মার নাম। শিখর ধাওয়ানের সাথেও চারটি সেঞ্চুরি পার্টনারশিপ গড়েন সংক্ষিপ্ত ফরম্যাটে ভারত ক্রিকেট দলের নতুন এই দলনেতা। চারটি সেঞ্চুরি পার্টনারশিপ আছে কিউই ব্যাটার মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনেরও।

সব ধরণের টি-টোয়েন্টিতে অবশ্য সর্বোচ্চ সেঞ্চুরি পার্টনারশিপ ভিরাট কোহলি ও ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া এবি ডি ভিলিয়ার্সের। আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এই দুই খেলোয়াড় একসাথে শতরানের জুটি গড়েছেন ১০ বার। ১০ বার শতরানের জুটি গড়েছেন ভিরাট কোহলি-ক্রিস গেইল জুটিও। তারাও এই জুটি গড়েছেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply