জয়পুরহাটে চেয়ারম্যান প্রার্থী দুই ভাইয়ের সম্পর্ক বিষাক্ত

|

অন্যদিকে দুই ইউপি সদস্য প্রার্থীর মধ্যে দেখা গেছে দারুণ মিল। তারা নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন একই সাথে। গোটা দেশের নির্বাচনে বিরল এক চিত্র।

জয়পুরহাটের কালাইয়ে উদয়পুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী দুই ভাই। এরইমধ্যে বড় ভাইয়ের বিরুদ্ধে প্রচারে বাধা ও বাড়িতে হামলার অভিযোগ এনেছেন ছোট ভাই। যদিও কমিশনে এ নিয়ে লিখিত কোনো নালিশ করেননি তিনি। এই দুই ভাইয়ের বিপরীত চিত্র সাধারণ সদস্য পদের দুই প্রার্থীর মধ্যে। রক্তের সম্পর্ক না থাকলেও তারা একসাথে চালাচ্ছেন নির্বাচনী প্রচার। রাজনীতি মাঠে দুই প্রার্থীর এই বিরল উদারতার বিপরীতে দুই ভাইয়ের দ্বন্দ্ব এখন টক অব দ্যা টাউন।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উদয়পুর ইউপির বর্তমান চেয়ারম্যান ওয়াজেদ আলী দাদা মনোনয়ন পেয়েছেন নৌকার। তার অন্যতম প্রতিদ্বন্দ্বী তারই আপন ছোটভাই মিলন হোসেন লড়ছেন মোটরসাইকেল প্রতীকে।

মিলনের অভিযোগ, তার বড়ভাই নিজ কার্যালয়ে বসে নির্বাচনী কার্যক্রম চালালেও প্রাণভয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে। অভিযোগ করলেন, নৌকা প্রতীক বরাদ্দের পর ওয়াজেদের সমর্থকরা মিলনের বাড়িতে হামলা চালিয়েছে।

তবে সব অভিযোগ অস্বীকার করে ওয়াজেদ আলীর দাবি, তার ছোটভাই অন্যের পরামর্শে প্রার্থী হয়েছেন। তবে এতে তার নির্বাচনে কোনো প্রভাব পড়বে না বলেও দাবি তার।

আত্মীয় স্বজন ও দলীয় কর্মীদের মন্তব্য, একই পরিবারের দুই ভাই প্রার্থী হওয়ায় এলাকায় দেখা দিয়েছে চাঞ্চল্য।

চেয়ারম্যান পদে দুই ভাইয়ের মধ্যে যখন চরম দ্বন্দ্ব তখন ব্যতিক্রমী মিল লক্ষ্য করা গেছে এ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দুই ইউপি সদস্য প্রার্থীর মধ্যে। ফুটবল প্রতীক নিয়ে নুরনবী সরকার ও টিউবওয়েল প্রতীক নিয়ে আলী আকবর তায়েব ভোট চেয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন একই সাথে। যা জয়পুরহাটের কালাইয়ে তো বটেই গোটা দেশেই নির্বাচনে বিরল এক চিত্র।

২৮ নভেম্বরের ভোটে চেয়ারম্যান পদে ৩, সাধারণ সদস্য পদে ২৮ এবং ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন নারী সদস্য পদে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply