নাটোরের বাগাতিপাড়ায় জমে উঠেছে বউ-শ্বাশুড়ির ‘ভোটযুদ্ধ’

|

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী বউ-শ্বাশুড়ি।

সিনিয়র করেসপন্ডেন্ট, নাটোর:

নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নে ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত সদস্য পদে প্রার্থী হয়েছেন বউ-শ্বাশুড়ি। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী হলেন, সূর্যমুখী ফুল প্রতীকধারী ভাতিজা বউ শামীমা খাতুন টিনা এবং তালগাছ মার্কা প্রতীকের চাচি শ্বাশুড়ি সাজেদা খাতুন।

শ্বাশুড়ি সাজেদা খাতুন গত নির্বাচনের পরাজিত প্রার্থী। অন্যদিকে টিনা এবারই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংশ্লিষ্ট ওয়ার্ড জুড়ে তাদের সম্পর্কের বিষয়টি জানাজানি হলে তা ভোটের আলোচনায় বাড়তি রসদ যোগ করেছে। এই এলাকার আলোচনার কেন্দ্রবিন্দু এখন তারাই।

জয়মাল্য পরতে এরই মধ্যে মাঠ পর্যায়ে নেমে পড়েছেন বউ-শ্বাশুড়ি। একচুল ছাড় দিতে রাজি নন কেউই। এই ওয়ার্ডে বউ-শ্বশুড়ি ছাড়াও রয়েছেন দুইবারের নির্বাচিত সদস্য মারিয়া বেগম।

এ নিয়ে শামীমা খাতুন টিনা জানান, দিন রাত তিনি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। ভোটাররা যেভাবে তাকে উৎসাহিত করছেন তাতে তিনিই জয়ী হবেন বলে আশাবাদী। এক্ষেত্রে শ্বাগুড়িকে কোনো বড় বাধা মনে করছেন না টিনা।

অন্যদিকে, শ্বাশুড়ি সাজেদা খাতুন জানান, জয়ের ব্যাপারে তিনিও বেশ আশাবাদী। নির্বাচনে ভোটাররা তাকেই বিজয়ী করবেন এমন আশা প্রকাশ করেছেন তিনি। বউ নতুন মুখ হওয়ায় তাকে ভোটাররা তেমন একটা চেনে না বলে মন্তব্য সাজেদার। এই সুযোগটাই কাজে লাগাতে চান তিনি।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে নাটোরের বাগাতিপাড়ায় ৫টি এবং লালপুর উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply