মুন্সিগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত ১, গুলিবিদ্ধ ৫

|

ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ারে নৌকা সমর্থকদের ওপর বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলা, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার (২১ নভেম্বর) রাত ৮টা থেকে ১০টার মধ্যে ইউনিয়নের খাসকান্দি ও ছোট মোল্লাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় গুলিবিদ্ধ হয়েছে নৌকা প্রতীকের ৫ সমর্থক। তাদের মধ্যে ৩ জনকে গুরুতর অবস্থায় ঢাকায় রেফার্ড করা হয়েছে। অপর দু’জন মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল চরকেওয়ার ইউনিয়নে। রোববার রাতে স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী আক্তারুজ্জামান জীবনের সমর্থকরা অতর্কিত হামলা চালায় নৌকার প্রার্থী আফসারউদ্দিন ভূইয়ার সমর্থকদের ওপর। এ সময় হামলাকারীরা ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করে; ভাঙচুর চালায় অর্ধশতাধিক ঘরবাড়িতে। হামলায় নৌকার সমর্থক শরীফ, সাইফুল, নাজমুল, বাবু হালদার, মনির ও রমজান গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়। বিস্ফোরণের সময় আতংকে স্ট্রোক করে একজন মারা গেছে বলে জানিয়েছে পুলিশ। তবে নিহতের স্বজনরা অভিযোগ করেন, আব্দুল হককে মারধর করে হত্যা করা হয়েছে।

মুন্সিগঞ্জ সদর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহাগ জানান, নিহত ব্যক্তির শরীরে কোনো গুলি বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ৫ জন গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে এসেছে তাদের মধ্যে ৩ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। অপর দু’জনের চিকিৎসা চলছে।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুবকর জানান, ১ জন স্ট্রোক করে মারা গেছে। কয়েকজন গুলিবিদ্ধের খবর শুনেছি। খবর পেয়ে সে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply