সরকারি মূল্যায়নের দাবিতে সাতক্ষীরায় মৎস্যজীবী সমাবেশ

|

মৎসজীবী সমাবেশে বক্তারা।

নিজস্ব প্রতিনিধি:

জলমহাল নীতিমালা-২০০৯ অনুযায়ী সরকারিভাবে উপকূলের জেলেদের মূল্যায়নের দাবিতে সাতক্ষীরায় মৎস্যজীবী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে শ্যামনগর উপজেলা হরিনগর বনশ্রী শিক্ষা নিকেতন মাঠে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ও সাতক্ষীরা জেলা কমিটির আয়োজনে ‘মৎস্যজীবী-জেলে ভাই ভাই, ঐক্য ছাড়া উপায় নাই’- এ শ্লোগানে বিশাল এ মৎস্যজীবি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় উপকূলীয় মৎস্যজীবিদের সমস্যাগুলো তুলে ধরে বক্তারা বলেন, জেলে তালিকা নিবন্ধন ও হালনাগাদ করে সঠিক তালিকা প্রকাশ করতে হবে। সুন্দরবনে মাছ ধরা নিষিদ্ধকালীন সময়ে সকল মৎস্যজীবীদের খাদ্য সহায়তা প্রদান, সমুদ্রে মাছ ধরার জন্য ট্রলারের অনুমতি দিতে হবে। এসময় উপকূলীয় এলাকায় বদ্ধ ও উন্মুক্ত জলমহাল থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে জলমহাল নীতিমালা-২০০৯ অনুযায়ী সরকারিভাবে জেলেদের মূল্যায়ন করার দাবি জানানো হয়।

সমাবেশে জেলা সমিতির সভাপতি জিএম আজিবার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাঈদ উজ জামান সাঈদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন শিকদার প্রমুখ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply