উইন্ডিজকে ১৬৪ রানের বড় ব্যবধানে হারালো শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

গল টেস্টে উইন্ডিজকে ১৬৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের দেয়া ২৯৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৩২ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়রা। এই জয়ে সফরকারীদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা।

পঞ্চম দিনের প্রথম সেশনে ৯ উইকেটে ৩৪৫ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। সেই সাথে জয়ের জন্য উইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯৭ রান। তবে লঙ্কানদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি সফররতরা। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। এনক্রুমা বোনারের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস। এছাড়া জার্মেইন ব্ল্যাকউড করেন ৩৬ রান। শ্রীলঙ্কার হয়ে লাসিথ এম্বুলদেনিয়া ও রমেশ মেন্ডিস পাঁচটি করে উইকেট নেন।

এর আগে পাথুম নিশাঙ্কার ৭৩ রানের উপর ভর করে প্রথম ইনিংসে ২০৪ রান সংগ্রহ করে লঙ্কানরা। ক্রেগ ব্র্যাথওয়েইটের ৭২ রানে ভালোই জবাব দেয় উইন্ডিজ। প্রথম ইনিংসে লিডও নেয় তারা। কিন্তু ধনাঞ্জয়া ডি সিলভার হার না মানা ১৪৫ রানে ভর করে উইন্ডিজকে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দেয় শ্রীলঙ্কা। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে পারেনি ক্রেগ ব্র্যাথওয়েইটের দল। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply