তিনদিন পর পাওয়া গেলো নালায় তলিয়ে যাওয়া শিশুর লাশ

|

চট্টগ্রামের ষোলশহর এলাকায় নালায় তলিয়ে যাওয়া শিশু কামালের (১০) মরদেহ তিনদিন পর উদ্ধার করা হয়েছে। সোমবার বিকেলে নগরীর দুই নম্বর গেট এলাকার একটি নালায় নেমে তলিয়ে যায় কামাল। অবশেষে ফায়ার সার্ভিসের উদ্ধার তৎপরতায় পাওয়া গেলো কামালের মরদেহ।

জানা যায়, সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে একটি নালার কাছে খেলছিল কামাল ও রাকিব। এসময় নালার পানিতে একটি খেলনা ভাসতে দেখে সেটি তুলতে তারা দুজন নালায় নামে। এই নালার গভীরতা ১০-১২ ফুট হলেও আবর্জনায় ঠাসা। নালায় নামলে স্রোতে ভেসে যায় কামাল ও রাকিব। এসময় একটি দেয়ালের সাথে ধাক্কা লেগে রাকিব পাড়ে উঠে আসতে পারলেও তলিয়ে যায় কামাল। প্রথমে ভয়ে এ নিয়ে কাউকে কিছু বলেনি রাকিব। পরে কামালকে খোঁজাখুঁজি শুরু হলে এসব তথ্য প্রকাশ করে সে।

কামালের বাবা কাউসারের দাবি, সোমবারই কামালের নিখোঁজ থাকার ঘটনা স্থানীয় টহল পুলিশকে জানিয়েছেন তিনি। তবে তারা তাকে গ্রাহ্য করেনি। ফলে তিনি নিজেই কামালকে খুঁজতে থাকেন। পরদিন জানাজানি হলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। তারা মঙ্গলবার বিকেল থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে। শেষ পর্যন্ত আজ দুপুরে কামালের লাশ ভেসে ওঠার খবর পেয়ে ফায়ার সার্ভিস সেটি উদ্ধার করে।

আরও পড়ুন : পদ্মায় ফে‌রি থে‌কে প‌ড়ে যাত্রী নি‌খোঁজ

উল্লেখ্য, গত সাড়ে পাঁচ মাসে কামালসহ চট্টগ্রাম নগরীর নালায় পড়ে মারা গেছে পাঁচজন। এর মধ্যে গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী এলাকায় রাস্তার পাশে পা পিছলে ড্রেনে পড়ে নিখোঁজ হন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সেহেরিন মাহবুব সাদিয়া। নিখোঁজের পাঁচ ঘণ্টা পর তার মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া গত ২৫ আগস্ট নালায় পড়ে তলিয়ে যান সালেহ আহমদ নামের একজন ব্যবসায়ী। যার খোঁজ এখনও পাওয়া যায়নি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply