উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে উদ্বোধন হলো বিট পুলিশিং কার্যালয়

|

উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ইরানি পাহাড় পুলিশ ক্যাম্প এর উদ্যোগে উদ্বোধন করা হলো বিট পুলিশিং কার্যালয়।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন মো. নাইমুল হক অধিনায়ক( পুলিশ সুপার) ১৪ এপিবিএন। এ সময় উপস্থিত ছিলেন ক্যাম্প-১৭ এর সিআইসি এস এম ইশতিয়াক আহমেদ, ইরানি পাহাড় পুলিশ ক্যাম্পের অপারেশন অফিসার মো. সাজ্জাদ হোসেনসহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।

এ সময় বক্তব্য রাখেন ইন্সপেক্টর সাজ্জাদ হোসেন, ক্যাম্প সিআইসি এস এম ইস্তিয়াক আহামেদ ও অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. নাইমুল হক।

পুলিশ সুপার নাইমুল হক তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও পুলিশের আইজি বেনজীর আহমেদ রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা জোরদারের নির্দেশনা প্রদান করেছেন। রোহিঙ্গারা ভালো থাকুক এটা বাংলাদেশের মানুষ চায়। কিন্তু, কিছু রোহিঙ্গা দুষ্কৃতিকারীর কারণে রোহিঙ্গা ক্যাম্পের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হচ্ছে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। বাংলাদেশের মাটিতে কোন রোহিঙ্গাকে অপকর্ম করতে দেয়া হবে না। যদি কেউ কোনো অপকর্ম করে বা করার চেষ্টা করে তবে তার বা তাদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় প্রধান অতিথি উপস্থিত রোহিঙ্গা ভলান্টিয়ারদের নিজেদের ক্যাম্প সুরক্ষিত রাখার জন্য বাঁশি ও লাঠি প্রদান করেন।

উল্লেখ্য, রাতে সন্ত্রাসীদের বিভিন্ন ধরনের অপকর্ম রুখতে এবং দুষ্কৃতিকারীদের কর্তৃক ক্যাম্পে আগুন লাগানো বন্ধ করতে এপিবিএন পুলিশকে সহায়তা করার জন্য নিজেদের উদ্যোগে রাত্রিবেলা পাহারার ব্যবস্থা করেছে ক্যাম্পে বসবাসরত রোহিঙ্গারা। অনুষ্ঠানে তাদের এ উদ্যোগকে স্বাগত জানাতে তাদের মাঝে বাঁশি ও লাঠি বিতরণ করেন এপিবিএন অধিনায়ক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply