রুট-মালানের দুই সেশনে ব্রিসবেনে ফিরছে ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

জো রুট ও ডেভিড মালানের ব্যাটে ব্রিসবেন টেস্টের তৃতীয় দিনে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। অনেক রানে পিছিয়ে থাকা ইংল্যান্ড এই দুই ব্যাটারের দারুণ ব্যাটিংয়ে দিনের শেষ দুই সেশনে অস্ট্রেলিয়ার সাথে ব্যবধান কমিয়ে এনেছে। দিন শেষে ২ উইকেটে ২২০ রান করে এখনও অজিদের চেয়ে ৫৮ রানে পিছিয়ে থাকলেও ব্রিসবেন টেস্টে প্রথমবারের মতো প্যাট কামিন্সের দলের চেয়ে ভালো সময় কাটিয়েছে ইংল্যান্ড।

ম্যাচের মোড় কিছুটা ঘুরিয়ে দেয়ার কৃতিত্ব ইংলিশ দুই ব্যাটার জো রুট ও ডেভিড মালানের। ইংলিশ অধিনায়ক রুট কাটাচ্ছেন ব্যাটার হিসেবে ক্যারিয়ারের সেরা সময়। তবে প্রথম ইনিংসে যেভাবে প্যাট কামিন্সের শিকার হয়েছিলেন, এর পরের ইনিংসেই ভীষণ চাপের মুখে তার দারুণ সাবলীল ব্যাটিংই প্রকাশ করে জো রুট কেন আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং অনুসারে বর্তমান বিশ্বের সেরা ব্যাটার।

জো রুটের সুইপ। ছবি: সংগৃহীত

অন্যদিকে, ডেভিড মালানও গ্যাবায় প্রদর্শন করেছেন টেস্ট ব্যাটিংয়ের দারুণ শৈলী। দলীয় ৬১ রানের মাথায় হাসিব হামিদের বিদায়ের পর থেকে এই দুই ব্যাটারের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৪৯ ওভারে ১৫৯ রান। রুট-মালানের হাই কোয়ালিটি ব্যাটিংয়ের সামনে স্টার্ক-কামিন্স-হ্যাজলউডরা দুই সেশনেও কোনো উইকেট পায়নি। রুট ও মালান অপরাজিত আছেন যথাক্রমে ৮৬ ও ৮০ রান নিয়ে।

পুল করছেন ডেভিড মালান। ছবি: সংগৃহীত

আগামীকালকের প্রথম সেশনটি দুই দলের জন্যই দারুণ গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে, বলেছেন সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড। তিনি জানান, শুরুর ১০ ওভারে একাধিক উইকেট পাওয়ার চেষ্টা চালাবে অজি বোলাররা।

এর আগে, ট্রাভিস হেডের ১৫২ রানে ভর করে ব্রিসবেন টেস্টে প্রথম ইনিংসে ২৭৮ রানের লিড পায় অস্ট্রেলিয়া। ৪২৫ রানে থামে অজিদের প্রথম ইনিংস। তারপর ইনিংস পরাজয় এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৩ রানে রোরি বার্নস ও ৬১ রানে হাসিব হামিদের উইকেট হারায় ইংল্যান্ড। তার পর রুট ও মালানের ব্যাটে গ্যাবায় লড়ছে ইংল্যান্ড।

আরও পড়ুন: বাংলাদেশকে হারিয়ে ভারতকে পেছনে ফেলল পাকিস্তান


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply