হ্যাক হলো মোদির টুইটার অ্যাকাউন্ট

|

ছবি: সংগৃহীত।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (১১ ডিসেম্বর) রাতে মোদির অ্যাকাউন্ট হ্যাক করা হয় বলে জানা গেছে। এরপরই সেই অ্যাকাউন্ট থেকে বিট কয়েন নিয়ে একটি পোস্ট করা হলে সাথে সাথেই ভাইরাল হয়ে যায় সেই পোস্ট। খবর হিন্দুস্তান টাইমসের।

দেশটির সাইবার বিশেষজ্ঞরা জানিয়েছেন, শনিবার রাতেই বিষয়টি তাদের নজরে আসে। এরপর সাথে সাথেই অ্যাকাউন্টটির নিরাপত্তার জন্য কাজ শুরু করেন তারা। অল্প সময়ের মধ্যে মোদির টুইটার অ্যাকাউন্টটি ফিরিয়ে আনা হয়। তবে ততক্ষণে সেই পোস্টটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ‘হ্যাশট্যাগ হ্যাকড’ ট্রেন্ডও শুরু হয়।

আরও পড়ুন: টাকার বিনিময়ে মার খাওয়াই যার পেশা

হ্যাক হওয়ার পর মোদির অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়, সরকার আনুষ্ঠানিকভাবে বিট কয়েনকে বৈধতা দিয়েছে। এরই মধ্যে ৫০০টি বিট কয়েন কিনেছে সরকার, যা দেশবাসীর মধ্যে বিলিয়ে দেয়া হবে। বিট কয়েন সংক্রান্ত একটি ওয়েবসাইটের লিংকও দিয়ে দেয়া হয় সেই পোস্টে।

তবে এর কিছুক্ষণ পরেই সাইবার সিকিউরিটি বিভাগ থেকে টুইট করে হ্যাক হওয়ার বিষয়টি জানানো হয়। সেই সাথে ওই সময় এই অ্যাকাউন্ট থেকে যেসব বার্তা দেয়া হয়েছে, সেগুলোও এড়িয়ে যাওয়ার অনুরোধ জানানো হয়। তবে এই হ্যাকিংয়ের পেছনে কে বা কারা আছে তা এখনও জানা যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply