রোহিত-কোহলির অধিনায়কত্ব ও দলাদলির শঙ্কা নিয়ে বললেন হগ

|

ছবি: সংগৃহীত

রোহিত শর্মা ও ভিরাট কোহলির অধিনায়কত্বের বিতর্ক নিয়ে কথা বললেন অস্ট্রেলিয়ান সাবেক স্পিনার ব্র্যাড হগ। তিনি আশা করছেন, এই বিতর্কের কারণে ভারতীয় ড্রেসিং দুই ভাগে বিভক্ত হয়ে পড়বে না। ভারতীয় ক্রিকেট বোর্ডের অধিনায়ক বদলের সিদ্ধান্ত দলে নেতিবাচক প্রভাব ফেলতে পারে, এমন আশঙ্কাও প্রকাশ করেছেন এই চায়নাম্যান স্পিনার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের অধিনায়কত্ব পরিবর্তনের সিদ্ধান্ত দলে বিভাজন তৈরি করতে পারে বলে মত দিয়েছেন হগ। সবকিছু ভুলে ক্রিকেটারদের নিজ দায়িত্বে মনোনিবেশ করার আহবান জানান তিনি। বলেন, ড্রেসিংরুমের ঐক্য থাকলেই ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নেয়া সম্ভব। তিনি বলেন, আমি মনে করি এই সিদ্ধান্তটি যৌক্তিক। কোহলির উচিত এটি স্বাভাবিকভাবে গ্রহণ করে ক্রিকেটে মনোনিবেশ করা। এতে টেস্ট দলকে নেতৃত্ব দিতে সহায়তা করবে তাকে। যেহেতু রোহিত শর্মাকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করা হয়েছে, তাই এই ওপেনার এখন এই ফরম্যাট দুটিতে দল নিয়ে পরিকল্পনা করতে পারবে। অন্যদিকে, টেস্ট দল নিয়ে মনোসংযোগ করাটাই সহজ হবে কোহলির জন্য।

ভারতীয় ড্রেসিংরুমে দলাদলি শুরু হতে পারে, শঙ্কা হগের। ছবি: সংগৃহীত

ব্র্যাড হগ আরও বলেন, সামনে যখন দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত, তখন রোহিত ও কোহলির উচিত সবকিছু স্বাভাবিকভাবে গ্রহণ করা। নইলে, ড্রেসিংরুমে দুইটি পক্ষ তৈরি হয়ে যাওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।

এদিকে, বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক করায় ক্রিকেট বিশ্বে চলছে নানা আলোচনা-সমালোচনা। সেই সাথে চলছে বিশেষজ্ঞদের বিভিন্ন যুক্তি-তর্ক পর্ব।

আরও পড়ুন: ‘ক্রিকেটে সমাধান হতে পারে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সমস্যা’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply