নরসিংদীর ঐতিহ্যবাহী দেশীয় কাপড় মিলবে অনলাইনে

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

দেশের অন্যতম পাইকারি কাপড়ের হাট নরসিংদীর শেখেরচর-বাবুরহাটের সব ধরনের দেশীয় কাপড় এখন থেকে মিলবে অনলাইনে। সব ধরনের কাপড় বিক্রেতাদের সুবিধার্থে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে কাপড় পট্টি ডটকম নামের একটি অনলাইন প্ল্যাটফর্ম। রোববার (১২ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার পাচদোনার একটি মার্কেটে তাদের নিজস্ব অফিসে ডিজিটাল বাংলাদেশ দিবসে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অনলাইন প্লাটফর্মটির সিইও মো. আল মামুন।

প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত শেখেরচর-বাবুরহাটে সপ্তাহের নির্দিষ্ট দুই দিন বেচাকেনা হয়। করোনা পরিস্থিতিসহ নানা কারণে হাটের বেচাকেনায় নেতিবাচক প্রভাব চলছে। এছাড়া দেশের নানা প্রান্ত থেকে আসা পাইকারি ক্রেতাদেরও ভোগান্তি পোহাতে হয়। পাইকারি ক্রেতা বিক্রেতাদের সুবিধার্থে দেশজুড়ে তাঁতসহ সব ধরনের কাপড়ের বেচাকেনা বাড়াতে ডিজিটাল হাটের উদ্যোগ নেয়া হয়েছে। আজ রোববার থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে কাপড়ের অনলাইন হাট ‘কাপড়পট্টি ডটকম’।

এ সময় জানানো হয়, শেখেরচর-বাবুরহাটের পাইকারী ব্যবসায়ীদের অর্থনৈতিক ব্যবস্থাকে উন্নত ধাপে নিয়ে যাওয়ার জন্য এই অনলাইন প্ল্যাটফর্মটি কাজ করছে। এর ফলে হাটের ব্যবসায়ীরা যেকোনো দিন, যেকোনো সময় তাদের পণ্য দ্রুত ও সহজে ক্রয়-বিক্রয় করতে পারবেন। হাটের নির্দিষ্ট দিনের জন্য তাদের অপেক্ষা করতে হবে না এবং টাকা নিয়ে হাটে এসে ক্রয়-বিক্রয়ের ঝামেলা পোহাতে হবে না।

অনলাইন প্লাটফর্মটির উদ্যোক্তারা জানান, কাপড়পট্টি ডটকমে ক্রেতারা ঘরে বসেই নগদ, বিকাশ, রকেট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করতে পারবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply