চলন্ত বাসে শিশুর জন্ম, পরিবারসহ আজীবন ভাড়া ফ্রী

|

মুন্সিগঞ্জের শ্রীনগরে চলন্ত বাসে জন্ম নেয়া শিশু ও পরিবারের আজীবন ভাড়া ফ্রীর ঘোষণা দিয়েছেন ‘প্রচেষ্টা পরিবহন’ কর্তৃপক্ষ। যাত্রীবাহী বাস সার্ভিসটির চেয়ারম্যান ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মো. নোমান মিয়া এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার (৯ডিসেম্বর) সকালে মাদারীপুর থেকে রওশন আরা বেগম ও শফিকুল ইসলাম নামের দম্পতি মুন্সিগঞ্জের লৌহজংস্থ শিমুলিয়াঘাট এসে গাজীপুরে যাওয়ার উদ্দেশে প্রচেষ্টা পরিবহনে ওঠেন। বাসটি ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের শ্রীনগর দোগাছি এলাকায় পৌঁছালে ওই গর্ভবতী রওশন আরার প্রসব ব্যথা উঠে। এ সময় বাসে থাকা অপর নারী যাত্রীদের সহযোগিতায় প্রসূতি কন্যাসন্তানের জন্ম দেয়। প্রসবের পরই মা ও শিশুকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসার যাবতীয় খরচ দেয়া হয় বাস কর্তৃপক্ষ থেকেই।

পড়ুন: তিন হাজার টাকার জন্য পেটে টিউমার রেখেই সেলাই

এ বিষয়ে প্রচেষ্টা পরিবহনের চেয়ারম্যান মো. নোমান মিয়া যমুনা নিউজকে বলেন, বিষয়টি খুব আনন্দের। খবর পেয়ে আমি মা ও কন্যা শিশুটির চিকিৎসার জন্য যাবতীয় খরচ আমাদের পক্ষ থেকে বহন করতে নির্দেশ দেই গাড়ি চালককে। হাসপাতালে চিকিৎসা শেষে তাদেরকে অপর আরেকটি গাড়িতে করে উত্তরা পৌঁছে দেয়া হয়। মা ও শিশু সুস্থ আছেন। জন্ম নেয়া শিশু ও তার পরিবারের জন্য আমাদের বাসে বিনামূল্যে চড়তে পারবে বলে ঘোষণা করেছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply