নির্বাচনের আগেই ৩ চেয়ারম্যানসহ ৭ প্রার্থীকে অর্ধলক্ষ টাকা জরিমানা

|

আখাউড়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালত ৩ চেয়ারম্যান প্রার্থীসহ সাতজন প্রার্থীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

রোববার (১৩ ডিসেম্বর) রাত ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস উপজেলার ধরখার ইউনিয়নে পৃথক অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ডাদেশ প্রদান করেন।

আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানো, প্রচারণা কার্যাকরে আলোকসজ্জা করা, দেয়ালে পোস্টার লাগানো ও গণ-মিছিল করায় শরীফুল ইসলাম, সারোয়ার আলম ও গোলাম সামদানীকে ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: গাইবান্ধা সদর হাসপাতালের ৩ কক্ষের তালা ভেঙে ফাইলপত্র চুরি

এর আগে চেয়ারম্যান প্রার্থী শরীফুল ইসলাম মিছিল বের করলে তার অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী সারোয়ার আলমের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

খরব পেয়ে ধরখার ফাঁড়ি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস ওই দুই চেয়ারম্যান প্রার্থীকে সতর্ক করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে নির্বাচনী প্রচার কার্যালয়ে আলোকসজ্জা ও দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে চারজন মেম্বার প্রার্থীকে ৫ হাজার করে জরিমানা করা হয়। নির্বাচনী বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস।

তিনি বলেন, নির্বাচন পরিচালনা ও সুষ্ঠুভাবে সমাপ্ত করার লক্ষ্যে চলমান ইউপি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এ নির্বাচনে উপজেলার মনিয়ন্দ ইউনিয়নে সংরক্ষিত একজন নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply