পাবনায় হত্যা মামলার আসামির মৃত্যুদণ্ড ঘোষণা

|

রায় শেষে কান্নায় ভেঙে পড়েন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রফিকুল ইসলাম।

পাবনা প্রতিনিধি:

পাবনার হেনা খাতুন হত্যা মামলায় আসামি রফিকুল ইসলাম রহিমকে (৪০) মৃত্যুদণ্ড এবং হত্যায় সহযোগিতা করায় নুরুল ইসলাম নামের অপর আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় উভয় আসামিকে ২৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

আজ সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে পাবনা জেলা দায়রা বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আহসান তারেক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক জানান, ২০১৫ সালের ১৮ আগস্ট সদর উপজেলার বলরামপুর পদ্মা নদী থেকে বিধবা নারী হেনা বেগমের (২৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হেনা বেগমের মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে হত্যাকাণ্ডে জড়িত রফিকুল ও রহিমকে আটক করা হয়।

আরও পড়ুন: পারিবারিক কলহের জেরে স্ত্রী-সন্তানকে জবাই করে হত্যা

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, রিক্সাচালক রফিকুল বিধবা হেনা বেগমের সরলতার সুযোগ নিয়ে তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। হেনা বেগম তাকে বিয়ের জন্য চাপ দিলে তাতে অস্বীকৃতি জানায় রফিকুল। এক পর্যায়ে কৌশলে পদ্মা নদীপাড়ে বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে নুরুলের সহযোগিতায় শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ নদীতে ফেলে দেয়। এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আসামিরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীও দিয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আরও জানান, দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণ ও আসামিদের জবানবন্দীতে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত রফিকুলকে মৃত্যুদণ্ড ও নুরুলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় আসামি রফিকুল আদালতে উপস্থিত থাকলেও নুরুল পলাতক রয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply