ভুটানকে উড়িয়ে সাফে স্বরূপে ফিরলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় ম্যাচেই স্বরূপে ফিরলো বাংলাদেশ। কমলাপুর স্টেডিয়ামে বয়সভিত্তিক দলে অভিষেক ম্যাচেই রিপার সাথে তহুরার জোড়ার গোলে ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ছোটন শিষ্যরা। দলের হয়ে বাকি দুই গোল করেছেন রিতু আর মারিয়া।

আসরে টিকে থাকতে জয়ের বিকল্প ছিল না ছোটন শিষ্যদের। তাই তো ম্যাচের শুরু থেকেই দাপট ছিল রিতু-তহুরাদের। ম্যাচের ২য় মিনিটেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। ভুটানের ডিফেন্ডার কেলডেন বল ক্লিয়ার করতে গেলে তহুরার গায়ে লেগে বল জড়ায় জালে। পরের মিনিটেই ম্যাচে সমতা ফেরানোর সুযোগ হারায় ভুটান। যদিও গোলরক্ষক রুপনা কোনো ভুল না করায় হাঁপ ছেড়ে বাঁচে বাংলাদেশ।

ম্যাচের ৬ মিনিটে আবারও বল জালে জড়ায় বাংলাদেশ। তবে এবার অফসাইডে বাতিল হয় অভিষিক্ত রিপার সেই গোল। ২২ মিনিটে আবারও গোল বাতিল হয় বাংলাদেশের। এবারও অফসাইডে কাতা পড়ে আনুচিং মুঘিনির গোল। ৪১ মিনিটে অবশ্য ভুল করেননি রিপা। থ্রু বলে তিনি বোকা বানান ভুটানের গোলরক্ষককে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রিপার ক্রস থেকে তহুরার হেডে ৩-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল আদায় করে নেয় বাংলাদেশ। নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন রিপা। এরপর একের পর এক আক্রমণ অব্যাহত থাকে ছোটন শিষ্যদের। ৬৭ মিনিটে ফ্রি-কিক থেকে অধিনায়ক মারিয়া মান্ডার শট কোনোরকমে প্রতিহত করেন ভুটানের গোলরক্ষক। তবে পরের মিনিটেই প্রতিপক্ষের রক্ষণের ভুলকে কাজে লাগান রিতুপর্না চাকমা। তার বাঁ পায়ের শট জায়গা করে নেয় জালে।

ম্যাচের অতিরিক্ত সময়ে মারিয়া মান্ডার গোলে ব্যবধান আরও বড় করেন ছোটন শিষ্যরা। প্রত্যাশিত জয়ে হাঁপ ছেড়ে বাঁচলো স্বাগতিকরা। এই পারফরমেন্সে টুর্নামেন্টের ফাইনালে খেলার সম্ভাবনা টিকে রইলো বাংলাদেশের।

আরও পড়ুন: ভাইজান এগিয়ে যান কিন্তু কাউকে ধ্বংস করে নয়: রুবেল


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply