নির্বাচন থেকে সরে দাঁড়াতে চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকি

|

পিরোজপুর প্রতিনিধি:

আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ানোর জন্য এক স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থীকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় তার ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়।

অপরিচিত এক ব্যক্তি রোববার (১২ ডিসেম্বর) সকালে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মো. নাছির হাওলাদারকে এ হুমকি দেওয়া হয়।

হুমকি দেওয়ার বিষয়টি নাছির লিখিতভাবে মঠবাড়িয়া থানায় জানিয়েছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল নাছির। হুমকি দেওয়ার সময় হুমকিদাতা মঠবাড়িয়া উপজেলার এক সাবেক জনপ্রতিনিধি এবং ঢাকার এক সাবেক ছাত্রনেতার নাম ব্যবহার করেন। তবে নিরাপত্তাহীনতার মধ্যে থাকলেও নির্বাচন থেকে সরে না দাঁড়ানোর কথা জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী নাসির।

নাছিরকে হুমকি দেওয়ার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল ইসলাম বাদল।

অন্যদিকে বড় মাছুয়া ইউনিয়নে নির্বাচন পূর্ব সহিংসতার আশঙ্কায় বড় মাছুয়া বাজারে পুলিশের একটি অস্থায়ী ক্যাম্প স্থাপনের পাশাপাশি পুরো বাজার সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

আরও পড়ুন: মামুনুলের বিরুদ্ধে ধর্ষণ মামলায় রিসোর্টের ৩ কর্মকর্তা-কর্মচারীর সাক্ষ্য প্রদান

আগামী ৫ জানুয়ারি মঠবাড়িয়া উপজেলার ৪টি ইউনিয়নে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে ৩৫ জন চেয়ারম্যান প্রার্থীসহ সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে মোট ২৯০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply