টাইমের বর্ষসেরা ব্যক্তিত্ব এলন মাস্ক

|

বিশ্বসেরা গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ও মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান স্পেস এক্সের সহপ্রতিষ্ঠাতা এলন মাস্ককে বর্ষসেরা ব্যক্তিত্ব ঘোষণা করেছে মার্কিন সাময়িকী ম্যাগাজিন টাইম। সিএনএনের খবর বলছে, সোমবারই টাইম এ ঘোষণা দেয়।

প্রতিবছরই প্রভাবশালী ব্যক্তি, গোষ্ঠী বা কোনো পরিকল্পনা এমনকি কোনো বস্তুকে বর্ষসেরা বলে ঘোষণা দেয় টাইম। টাইমের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী এডওয়ার্ড ফেলসেনথাল এক বিবৃতিতে বলেছেন, খুব কম মানুষই পৃথিবীতে জীবনের ওপর মাস্কের চেয়ে বেশি প্রভাব ফেলতে পেরেছেন। এটা হয়তো পৃথিবীর বাইরের জীবনের ক্ষেত্রেও প্রযোজ্য। তিনি বলেছেন, পারসন অব দ্য ইয়ার হলো প্রভাবের একটি মাপকাঠি।

এবছর মাস্কের প্রতিষ্ঠান স্পেস এক্সও দেখিয়েছে চমক। ইতিহাসে প্রথমবারের মতো পর্যটকদের নিয়ে মহাকাশে রকেট পাঠায় তারা। তাছাড়া বিশ্বের শীর্ষ ধনীর অবস্থানও নিয়ে নিয়েছেন মাস্ক। মূলত বাজারে টেসলার ব্যাপক চাহিদার কারণে এবছর দ্রুত বেড়েছে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম। আর এটি দিয়েই সাবেক শীর্ষ ধনী জেফ বেজোসকে পেছনে ফেলেন তিনি।

টাইম পারসন অফ দ্য ইয়ারের পাশাপাশি এবছর পপ গায়িকা অলিভিয়া রদ্রিগোকে এন্টারটেইনার অব দ্য ইয়ার, মার্কিন জিমন্যাস্ট সিমন বিলেসকে অ্যাথলেট অব দ্য ইয়ার এবং টিকা তৈরির সঙ্গে সংশ্লিষ্ট বিজ্ঞানীদের হিরোজ অব দ্য ইয়ার ঘোষণা করেছে।

আরও পড়ুন : রকেটের বেগে ছুটছে ইলন মাস্কের সম্পদ

প্রসঙ্গত, গত বছরের টাইম পারসন অফ দ্য ইয়ার হয়েছিলেন যৌথভাবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply