গরু জবাই রুখতে ফোনের খরচ বাঁচিয়ে তলোয়ার কিনুন: ভারতের নেত্রী

|

ভিএইচপির নেত্রী সাধ্বী সরস্বতী। ছবি: সংগৃহীত।

স্মার্ট ফোনের খরচ বাঁচিয়ে প্রত্যেক হিন্দুকে একটি করে তলোয়ার কেনার পরামর্শ দিয়েছেন ভারতের বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) নেত্রী সাধ্বী সরস্বতী। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের উদুপি জেলায় একটি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর ইন্ডিয়া টুডের।

সরস্বতী বলেন, আপনারা স্মার্ট ফোনের পেছনে লাখ লাখ টাকা খরচ করেন। অথচ এর বদলে একটি করে তলোয়ার কিনে রাখতে পারেন। তাহলে গো-মাতাকে বাঁচানো যাবে, অন্যদিকে নিজের পরিবারকেও রক্ষা করা যাবে।

গরু রক্ষা নিয়ে বিজেপি এবং হিন্দুত্ববাদী দলগুলোর অতিরিক্ত মাথাব্যথা নতুন নয়। এর আগে বিজেপির অনেক নেতার মুখেই গরু নিয়ে বিভিন্ন ধরনের বিতর্কিত মন্তব্য শোনা গেছে। মঙ্গলবার সেই সুরেই তাল দিয়ে হিন্দুত্ববাদী নেত্রী সাধ্বী সরস্বতীর দাবি, তার জন্ম হয়েছে গরুর গোয়ালে। তিনি বলেন, যে দিন আমার জন্ম হয়, সে দিন থেকেই আমার জীবনে দু’টি উদ্দেশ্য। প্রথমত, ভগবান রামের মন্দির নির্মাণ এবং ভারতে গরু জবাই বন্ধ করা।

তাই গরুকে কসাইখানায় যাওয়া থেকে রক্ষা করতে প্রত্যেকের হাতে তলোয়ার তুলে নেয়ার পরামর্শ দেন তিনি। তবে গরু রক্ষার জন্য ‌ঘরে ঘরে অস্ত্র রাখার পরামর্শ আইনের চোখে কতটা গ্রহণযোগ্য তা নিয়েই বিতর্ক উঠেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply