রাজবাড়ী‌তে স্কুল ছাত্র অপহরণ মামলায় দুই তরুণের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

রাজবাড়ীতে স্কুল ছাত্র নাইম (৮) অপহরণ মামলায় দুই তরুণের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দি‌য়ে‌ছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (১৪ ডি‌সেম্বর) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার এ রায় দেন।

দণ্ডাদেশ প্রাপ্তরা হ‌লেন- পাঁচু‌রিয়া ইউ‌পির মুকুন্দিয়া গ্রামের সিরাজ মীরের ছেলে জাহিদ মীর (১৯) ও ছোট ভাকলা ইউপির আব্দুল ছাত্তারের ছেলে নুরু (২০)।

জানা গেছে, ২০০৮ সালের ৫ ফেব্রুয়ারি রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়ায় স্কুল থেকে ফেরার পথে মিশু নাইমকে বাড়ি পৌঁছে দেয়ার কথা বলে একটি বাইসাইকেলে করে তুলে নিয়ে যায় জাহিদ ও নুরু। এরপর তারা ওই শিশুর পরিবারের কাছে দু’লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

পরদিন ৬ ফেব্রুয়ারি নাইমকে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট এলাকায় টাকা নিয়ে ফেরত দেয়া হয়। এ ঘটনায় শিশু নাইম মুকুন্দিয়া গ্রামের সিরাজ মীরের ছেলে জাহিদ মীরকে চিনে ফেলার কথা জানায়। প‌রে ওই দিনই শিশুটির চাচা মো. নুর মোহাম্মদ তালুকদার বাদি হয়ে রাজবাড়ী থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন: মীমকে জমিসহ বাড়ি দেবেন প্রধানমন্ত্রী, সরকার সিদ্ধান্ত দিলে পুলিশে চাকরি

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট উমা সেন জানান, দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শে‌ষে আজ শিশু নাইম অপহরণ মামলার রায় হ‌য়ে‌ছে। এ রা‌য়ে আসামি জা‌হিদ ও নুরু দু’জ‌নের যাবজ্জীবন করাদণ্ড ও ১০ হাজার টাকা জ‌রিমানা ও অনাদা‌য়ে আরও ৬ মা‌সের করাদণ্ডাদেশ দি‌য়েছেন বিজ্ঞ আদালতের বিচারক। এ সময় আদাল‌তে আসামি জা‌হিদ উপ‌স্থিত ছি‌লেন এবং অপর আসামি নুরু পালাতক র‌য়ে‌ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply