হাইতিতে জ্বালানিবাহী ট্যাংকারের ভয়াবহ বিস্ফোরণে নিহত ৬০, আহত শতাধিক

|

ছবি: সংগৃহীত।

উত্তর আমেরিকার ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র হাইতিতে একটি জ্বালানিবাহী ট্যাংকারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার (১৩ ডিসেম্বর) হাইতির উত্তরাঞ্চলীয় শহর ক্যাপ-হাইতিয়েনে এ ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৬০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে শতাধিক মানুষ। সেই সাথে ঘটনাস্থালের নিকটস্থ অন্তত ২০টি বসতবাড়ি বিস্ফোরণের প্রভাবে পুড়ে ধ্বংস হয়ে গেছে ।

সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে আল জাজিরা বলছে, সোমবার জ্বালানি বহনকারী একটি ট্রাকে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। সাথে সাথে আহতদের নিকটস্থ একটি হাসপাতালে নেয়া হয়। ঘটনাস্থলেই মারা যান অনেকে।

আরও পড়ুন: মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে মার্কিন নিষেধাজ্ঞা: যুক্তরাষ্ট্রকে কড়া বার্তা চীনের

এ নিয়ে হাসপাতালের একজন নার্স জানান, এখন পর্যন্ত আমরা ৬০ জনের মরদেহ পেয়েছি। আরও বহু সংখ্যক মানুষ এখানে ভর্তি হচ্ছেন। হতাহতের সংখ্যা অত্যন্ত বেশি হওয়ায় এখানে স্থান সংকুলান হচ্ছে না। চিকিৎসা সরঞ্জামেরও সংকট তৈরি হয়েছে। সবাইকে সেবা দেয়ার সক্ষমতা আমাদের হাসপাতালের নেই। আশঙ্কা করা হচ্ছে, আমরা হয়তো চিকিৎসা নিতে আসা সবাইকে বাঁচাতে পারবো না।

ঘটনাস্থলে হতাহতদের উদ্ধারে এখনও অভিযান চলছে। এ নিয়ে দেশটির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি জানান, এই ঘটনায় তিনদিনের জাতীয় শোক পালন করা হবে। পাশাপাশি ভুক্তভোগীদের চিকিৎসায় ক্যাপ-হাইতিয়েনে অস্থায়ী হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply