এসএসএফ-পিজিআর ও সোয়াতের সমন্বয়ে ঢাকায় চার স্তরের নিরাপত্তা

|

মহান বিজয় দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দেশের ইতিহাসে সবচেয়ে বড় উৎসবের প্রস্তুতি নিচ্ছে ঢাকা। তিনদিন ব্যাপী (১৫ থেকে ১৭ ডিসেম্বর) এই উৎসব উপলক্ষে বুধবার থেকেই ঢাকায় সাত দেশের ৩০২ জন ভিভিআইপি অতিথি আসা শুরু করবেন। এ দিনই দেশে আসবেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তাই ঢাকায় বুধবার থেকেই নিশ্ছিদ্র চার স্তরের নিরাপত্তা ও বিভন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, আমরা আমাদের লাইফটাইমে এতো বড় আয়োজন দেশে দেখিনি। বিজয়দিবস উপলক্ষে বুধবারই দেশে এসে পৌঁছাবেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার যাতায়াত নির্বিঘ্ন করতে বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাই সকলকে হাতে যথেষ্ট সময় নিয়ে বাসা থেকে বের হওয়ার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

এ সময় এইচএসসি পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে পৌঁছানোর অনুরোধ জানান ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, কোনো শিক্ষার্থী যানজটে কোথাও আটকে গেলে ৯৯৯-এ ফোন দিলে পুলিশ তাদের গন্তব্যে পৌঁছে দেবে।

নাশকতার কোনো আশঙ্কা না থাকলেও জঙ্গিদের ব্যাপারে সজাগ রয়েছে বলে জানান তিনি। সেই সাথে বিদেশীদের কাছে দেশের ভাবমূর্তি যেন ক্ষুণ্ন না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখারও অনুরোধ করা হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply