মালয়েশিয়ার উপকূলে নৌকা ডুবে ১০ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৪৬

|

নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে।

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার সমুদ্র উপকূলে অভিবাসন প্রত্যাশীদের একটি নৌকা ডুবে ১০ জনের মৃত্যু এবং ৪৬ জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এই ঘটনায় ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে দেশটির জহুর বারু প্রদেশের কোতা তিংগির তানজুং বালাউয়ের সমুদ্র উপকূলে এ নৌকা ডুবির ঘটনাটি ঘটেছে। তবে এ ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। অভিবাসীরা কোন দেশের নাগরিক তাও প্রকাশ করেনি উদ্ধারকারী দল।

আরও পড়ুন: কোরআন ছিঁড়ে ফেলার দায়ে যুক্তরাষ্ট্রে গ্রেফতার ১

জোহরবারু প্রদেশের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সূত্রে জানা গেছে, বুধবার স্থানীয় সময় সকাল ৮টায় উপকূল থেকে প্রায় ২০ মিটার দূরে ৬০ জনকে বহনকারী ওই নৌকা ডুবে যাওয়ার আগে সেটি নজরে আসে। এসময় চারজন নারী ও ছয়জন পুরুষের মৃতদেহ তীরে ভেসে আসে। এ ঘটনায় আরও ২ জন পুরুষ ও দুইজন নারীকে উদ্ধার করা হয়। নৌকার থাকা আরও ৪৬ জন ব্যক্তি এখনও নিখোঁজ রয়েছে। তাদের খুঁজে বের করার জন্য একটি অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে বলে তিনি বলেন।

মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (এমএমইএ) পরিচালক ফার্স্ট অ্যাডমিরাল নুরুল হিজাম জাকারিয়া বলেছেন, খারাপ আবহাওয়ার কারণে নৌকা ডুবে যাওয়ার আগে হতাহতরা অবৈধভাবে মালয়েশিয়ার জলসীমায় প্রবেশ করেছিল বলে মনে করা হচ্ছে। ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট ঘটনায় নিখোঁজ অভিবাসীদের খোঁজে উদ্ধার করার চেষ্টা অব্যাহত আছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply