ড্র’র নাটক, উয়েফার পেশাদারিত্ব নিয়ে সমালোচনার ঝড়

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগ ড্র নিয়ে নাটকীয়তার পর উয়েফার পেশাদারিত্ব নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। কারিগরি জটিলতার অযুহাতে আবার ড্র অনুষ্ঠিত হলে মেসি-রোনালদো দ্বৈরথ দেখার সুযোগ থেকে সমর্থকরা বঞ্চিত হলেও রামোসকে দেখা যাবে তার প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়তে।

সব লিগের ফুটবল জায়ান্টদের নিয়ে হওয়া এই লিগ নিয়ে বাড়তি উত্তেজনা বিরাজ করে ফুটবল বিশ্বে। তাই তো অন্য যেকোনো ড্র থেকে চ্যাম্পিয়ন্স লিগ ড্র নিয়ে মুখিয়ে থাকে সকলেই। কিন্তু এবার চরম অপেশাদারিত্ব দেখিয়েছে উয়েফা কর্তৃপক্ষ।

ড্রয়ের নিয়ম অনুযায়ী একই গ্রুপ থেকে উঠে আসা দুই দল কখনও শেষ ষোলোর লড়াইয়ে মুখোমুখি হয় না। কিন্তু প্রথম ড্র অনুষ্ঠিত হওয়ার পর ভিয়ারিয়ালের প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কারিগরি ত্রুটির অযুহাত দিয়ে নিজেদের ভুল স্বীকার করেছে উয়েফা। ফলে ম্যান ইউয়ের নাম ফেলে দিয়ে আবারও হয় ড্র, এবার ভিয়ারিয়ালের প্রতিপক্ষ ম্যান সিটি। কিন্তু এতেও সমালোচনা থামেনি, আর তাতেই নতুন করে করতে হয় শেষ ষোলোর ড্র।

ড্র বাতিল হওয়াতে মেসি-রোনালদোর আর দেখা হচ্ছে না, সেটি প্রায় নিশ্চিত হয়ে যায়। রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল বেনফিকাকে। তাই নতুন করে আর ড্রতে অংশ নিতে রাজি ছিল না রিয়াল। নতুন ড্র’র পর এখন তাদের প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট পিএসজি।

এর ফলে মেসি-রোনালদো দ্বৈরথ দেখতে না পেলেও পিএসজি’র রামোসের ভালোবাসার ক্লাব রিয়ালের বিপক্ষে তাকে মাঠে নামতে দেখবে ফুটবল বিশ্ব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply