স্মৃতিসৌধের পরিদর্শন খাতায় শেখ হাসিনা ও রেহানার আবেগঘন মন্তব্য

|

মহান বিজয় দিবস ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে ভোরে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে তাদের সাথে ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। ভোর সাড়ে ৬টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর স্মৃতিসৌধের পরিদর্শন খাতায় আবেগঘন এক মন্তব্য লেখেন শেখ হাসিনা ও শেখ রেহানা।

শেখ হাসিনা ও শেখ রেহানার নাম স্বাক্ষর করা ওই মন্তব্যে তারা প্রথমেই মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানান। এছাড়া তারা জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধের সকল শহিদ ও নির্যাতিত মা-বোনদের প্রতিও শ্রদ্ধা জানান তারা।

মন্তব্যের বইতে তারা লেখেন, যাদের মহান আত্মত্যাগে আজ আমাদের বিজয়, তাদের আত্মত্যাগ বৃথা যাবে না। বাংলাদেশ উন্নয়নশীল দেশ, সকল ঘরে আলো জ্বালিয়ে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে এই আমাদের অঙ্গীকার। ইনশাআল্লাহ বাঙালি জাতি, বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে।

বিজয়ের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুতনয়া শেখ রেহানা পঁচাত্তরে সপরিবারে শহিদ হওয়া মা এবং ভাইদেরও স্মরণ করেন। তারা লেখেন, আমার মা-ভাইদের কথা বারবার মনে পড়ছে। তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

সবশেষে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু লিখে তারা মন্তব্য শেষ করেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply