রাবি’র হলে বিজয় দিবসকে ‘স্বাধীনতা দিবস’ বলে বিজ্ঞপ্তি

|

রাবি'র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বিজয় দিবসকে "স্বাধীনতা দিবস" বলে নোটিশ জারি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বরকে ‘স্বাধীনতা দিবস’ হিসেবে উল্লেখ করে করা হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা শুরু হলে বৃহস্পতিবার দুপুরে তা সংশোধন করে হল কর্তৃপক্ষ।

বুধবার (১৫ ডিসেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রবেশপথসহ বেশকটি স্থানে বিজ্ঞপ্তিটি টানানো হয়েছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সকল আবাসিক ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস ২০২১ উদ্‌যাপন উপলক্ষে কেন্দ্রীয় অনুষ্ঠানমালার অংশ হিসেবে ১৬.১২.২০২১ তারিখ বৃহস্পতিবার সকাল ৭.০০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে এবং সকাল ৭.০৫ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সেই লক্ষ্যে সকাল ৬.৪৫ মিনিটে সকল আবাসিক ছাত্রদের হল গেটে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

প্রকাশিত সেই বিজ্ঞপ্তি।

বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনায় মুখর হয়ে ওঠেন শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। সমালোচনার মুখে বৃহস্পতিবার দুপুরে হল কর্তৃপক্ষ ভুল বিজ্ঞপ্তি সরিয়ে নিয়ে সংশোধিত বিজ্ঞপ্তি টানিয়ে দেয়।

এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক রওশন জাহিদ বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে এমন ভুল হয়েছে। তবে নজরে আসার সাথে সাথেই আমরা সেটি সংশোধন করেছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply