যে রেকর্ডে রিজওয়ান ছাড়া আর কেউ নেই

|

মোহাম্মদ রিজওয়ান। ছবি: সংগৃহীত

চলতি বছরটি মোহাম্মদ রিজওয়ানের জন্য ছিল স্বপ্নের মতো। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটসম্যান হিসেবে এক পঞ্জিকাবর্ষে দুই হাজার রান করার রেকর্ড গড়লেন পাকিস্তানের এই ব্যাটার।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে এমন কীর্তি গড়েন রিজওয়ান।

আরব আমিরাতে সদ্য সমাপ্ত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে রিজওয়ান ছিল দুর্দান্ত ফর্মে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচে ৭০.২৫ গড়ে করেছেন ২৮১ রান, স্ট্রাইকরেট ছিল ১২৭.৭২। শুধু বিশ্বকাপেই নয়, পুরো বছরের রেকর্ডও বেশ ভালো ছিল তার। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও অসাধারণ ব্যাটিং করেছেন রিজওয়ান।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২০৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথমেই এলবিডব্লিউ হয়েছিলেন রিজওয়ান। তবে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। এরপর ওয়েস্ট ইন্ডিজের কোনো বোলার রিজওয়ান থামাতে পারেনি। রিজওয়ান অর্ধশতক পূরণ করেন মাত্র ২৬ বলে। এরপর তার ঝড়ো ব্যাটিংয়ে ৭ বল এবং ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় পাকিস্তান। এরই সাথে টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করলো পাকিস্তান।

আরও পড়ুন: আম্পায়ারকে নির্যাতন ও হত্যার হুমকি: আজীবন নিষিদ্ধ ক্রিকেটার

এদিকে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ স্থগিত করা হয়েছে। আগামী শনিবার (১৮ ডিসেম্বর) থেকে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। ওয়েস্ট ইন্ডিজের ৯ খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় এই ওয়ানডে সিরিজটি আগামী বছরের জুনে অনুষ্ঠিত হবে। দুই বোর্ডের সম্মতিতে ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে ২০২২ সালের জুন মাসে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply