স্বাধীনতা কাপের ফাইনালে মুখোমুখি আবাহনী ও বসুন্ধরা কিংস

|

আজ স্বাধীনতা কাপের ফাইনালে আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। দ্বিতীয়বার এই শিরোপা ঘরে তুলতে মরিয়া আবাহনী, জানিয়েছেন কোচ মারিও লেমস। আর আবাহনীকে সমীহ করলেও শিরোপা ধরে রাখতে আত্মবিশ্বাসি কিংস কোচ অস্কার ব্রুজন। কমলাপুর স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে শনিবার বিকেল সাড়ে ৫ টায়।

১৯৭২ সালে শুরু হওয়া স্বাধীনতা কাপ ফুটবলের প্রথম শিরোপা হাতে তুলেছিল মোহামেডান। প্রায় দেড় যুগ পর দ্বিতীয় আসরে মোহামেডানকে হারিয়ে নিজেদের প্রথম শিরোপা ঘরে তোলে ঢাকা আবাহনী। এরপর আসে দীর্ঘ বিরতি। মোহামেডান ক্ষয়িষ্ণু হয়ে গেলেও আবাহনী এখনও আছে শিরোপা দৌড়ে। তাই তো আবারও স্বপ্ন পূরণের হাতছানি আকাশী-নীলদের সামনে। এদিকে কোয়ার্টার আর সেমিফাইনালে দুর্দান্ত খেলা অস্কারের বসুন্ধরা কিংস এবার মরিয়া ফাইনালে শিরোপা ধরে রাখার ব্যাপারে।

আবাহনী কোচ মারিও লেমোস বলেন, দেখুন, বসুন্ধরা কিংস গত কয়েক বছর ধরেই বাংলাদেশের ফুটবলে আধিপত্য বিস্তার করে খেলছে। তাদের বিপক্ষে জেতা বেশ শক্ত। তবে তাদের সাথে পাল্লা দিয়ে খেলার জন্য দলে কিছু পরিবর্তন এনেছি আমরা।

অন্যদিকে, বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজন বলেন, বিগত কয়েক বছরের মধ্যে এটাই আমাদের সেরা দল। আমরা শিরোপার জন্য মুখিয়ে আছি। আবাহনী শক্তিশালী দল হলেও ফাইনাল জিততে ছেলেরা সামর্থ্যের সবটুকু উজাড় করে দিতে প্রস্তুত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply