কয়েক ঘণ্টায় শেষ হয়ে যেতে পারে ইংল্যান্ডের অ্যাশেজের আশা

|

ব্যাট হাতে রুটের লড়াইও যথেষ্ট হচ্ছে না অ্যাশেজে। ছবি: সংগৃহীত

অ্যাডিলেড টেস্টে যেন চলছে ব্রিসবেনের পুনরাবৃত্তি। আবারও শেষ দিনে টেস্ট বাঁচানোর জন্য ব্যাট হাতে নামবে ইংলিশরা। তবে এবার কেবল টেস্ট না, ইংল্যান্ডের পুরো অ্যাশেজের আশাই যে শেষ হয়ে যেতে পারে শেষ দিনের কয়েক ঘণ্টায়! অস্ট্রেলিয়ার দেয়া ৪৬৮ রানের টার্গেটে ৪ উইকেটে ৮২ রান করে চতুর্থ দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য আরও ৩৮৬ রান দরকার ইংলিশদের।

১ উইকেটে ৪৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন ওপেনার মার্কাস হ্যারিস ও নাইটওয়াচম্যান মাইকেল নেসের। দলীয় তিন রান যোগ করতেই অ্যান্ডারসনের শিকার হয়ে ফেরেন নেসের। পরের ওভারেই ফেরেন আগের দিনের আরেক অপরাজিত ব্যাটার মার্কাস। সুবিধা করতে পারেননি স্টিভেন স্মিথও। তিনি ৬ রান করে ফেরেন রবিনসনের বলে। তবে ট্রাভিস হেডের ৫১ ও মারনাস ল্যাবুশানের ব্যাটে প্রতিরোধ গড়ে অস্ট্রেলিয়া। দ্রুত গতিতে রান তুলে ৯ উইকেটে ২৩০ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অজিরা।

আরও পড়ুন: মেসিকে কিনে আর্থিক চাপে পিএসজি, ছেড়ে দিতে পারে সাত ফুটবলারকে

এরপর ৪৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে যেমন সূচনা প্রত্যাশিত ছিল, সেরকম পারফর্ম করতে পারেনি জো রুটের দল। ইংলিশ দুই ওপেনার রোরি বার্নস ও হাসিব হামিদকে শুরুতেই ফিরিয়ে দেন ঝাই রিচার্ডসন। ডেভিড মালয়ানকে ফেরান মাইকেল নেসের। এরপর দিনের শেষভাগে সর্বনাশের চূড়ান্ত ঘটিয়ে মিচেল স্টার্কের বলে আউট হন টেস্টের সেরা ব্যাটার, ইংলিশ অধিনায়ক জো রুট।

মালানের ক্যাচ ধরে অজি স্লিপ কর্ডনের উল্লাস। ছবি: সংগৃহীত

রুটের আউট হওয়ার সাথে সাথেই দিনের খেলা শেষ করার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। অ্যাশেজের আশা বাঁচিয়ে রাখার জন্য এখন যেন অলৌকিকের উপরেই ভরসা করতে হবে ইংল্যান্ডকে। ৪০ বল খেলে ৩ রান করে মাটি কামড়ে থাকা বেন স্টোকসের কাছে আবারও হেডিংলির মতো অতিমানবীয় কোনো পারফরমেন্সের আশা করা ছাড়া অ্যাডিলেডে ইংলিশদের পরাজয় এড়ানোর দৃশ্যমান কোনো পথ আর নেই এখন।

আরও পড়ুন: ব্যাট হাতে গড়া অ্যান্ডারসনের যে রেকর্ডের ধারেকাছে নেই কেউ!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply