মন্দির থেকে কোটি টাকার গয়না চুরি

|

ছবি: সংগৃহীত।

ভারতের প্রাচীন এক মন্দির থেকে চুরি হয়েছে প্রায় কয়েক কোটি টাকার গয়না। ভারতের চব্বিশ পরগনা জেলার আমডাঙায় অবস্থিত কয়েক শতাব্দির পুরোনো কালী মন্দির এ চুরির ঘটনা ঘটেছে। সোমবার (২০ ডিসেম্বর) স্থানীয়রা চুরির বিষয়টি আঁচ করতে পারেন।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, চুরির ঘটনা জানাজানি হলে স্থানীয়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে কয়েক কোটি টাকা মূল্যের গয়না চুরি হয়েছে বলে দাবি করেছেন অনেকে। চুরির ঘটনায় সম্পৃক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। তাছাড়া এ ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ করেছেন তারা।

দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে স্থানীয় বাসিন্দারা দীর্ঘ সময় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। আগুন জ্বালিয়ে তারা বিক্ষোভ মিছিল করেন। অবশেষে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: যৌতুক চাওয়ায় বিয়ের আসরে বরকে গণধোলাই

জানা গেছে, শতাব্দী প্রাচীন এই কালীমন্দিরে কয়েক কোটি টাকার স্বর্ণ ও অলঙ্কার ছিল। মন্দিরের নিরাপত্তার জন্য সেখানে সিসিটিভি ক্যামেরাও আছে। তাছাড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থাও আছে। সবসময়ের জন্য দুজন বন্দুকধারী পুলিশকর্মীও সেখানে মোতায়েন থাকেন। আমডাঙা থানাও মন্দিরের খুবই কাছে অবস্থিত। তাছাড়া মন্দিরে নিরাপত্তায় সাইরেনের ব্যবস্থাও আছে। এমনকি ঠাকুরের গয়না স্পর্শ করলে সাইরেন বেজে ওঠার ব্যবস্থাও আছে। এত নিরাপত্তার মধ্যে কীভাবে চুরি হলো, তা নিয়ে স্থানীয় বাসিন্দারা প্রশ্ন তুলছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply