ভুয়া র‍্যাব পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ৫ জন গ্রেফতার

|

গাজীপুরে ভুয়া র‍্যাব পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

র‍্যাব-১ এর বিশেষ অভিযানে গাজীপুর মহানগরীর গাছা থানা এলাকা হতে ভুয়া র‍্যাব পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৷ অভিযানে উদ্ধার করা হয়েছে ভুয়া র‍্যাব জ্যাকেট, র‍্যাব আইডি কার্ড ও ইউনিফর্ম।

সোমবার (২১ ডিসেম্বর) ভোরে র‍্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া বড়বাড়ি এলাকাস্থ শহিদ জহুরুল ইসলাম রোডের বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনের ৮ম তলা বিল্ডিং এর ৩য় তলার পূর্ব পাশের রুমে অভিযান পরিচালনা করে ভুয়া র‍্যাব পরিচয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িত ৫ জনকে গ্রেফতার করে। এ সময় ধৃত আসামীদের নিকট হতে ২ টি খেলনা পিস্তল, ২ টি পিঞ্জলের কভার, ২ টি ভুয়া র‍্যাব জ্যাকেট, ৪ টি ভুয়া র‍্যাব আইডি কার্ড, ১ টি নৌ বাহিনীর ইউনিফর্ম, ৩ টি নৌ বাহিনীর ফরমেশন সাইন, ১ টি চাকু, ১ টি ল্যাপটপ, ৫ টি ম্যানিব্যাগ, ৪ টি ব্ল্যাংক চেক, ১ টি ৫,০০,০০০/- টাকার চেক, ৮ টি মোবাইল ফোন, নগদ ৩,৭০০/- টাকা, ১ টি টেন্ডার তদারকির নথি এবং জমিজমা ও টাকা উদ্ধার সংক্রান্ত দলিল/স্ট্যাম্প উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজেদের র‍্যাব পরিচয় দিয়ে এলাকার সাধারণ মানুষকে ভয় ভীতি প্রদর্শন করে নিজেদের আধিপত্য বিস্তার করে আসছিল। তারা অর্থের বিনিময়ে সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন বিচার সালিশের রায় নিজেদের পক্ষে নিয়ে আসতো।

জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, চক্রটি জমি ও টাকা উদ্ধার, বিভিন্ন সরকারী/বেসরকারী খাতের টেন্ডার পাইয়ে নেবার কথা বলে সাধারণ মানুষের থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল। চক্রটি সাধারণ মানুষের জমি-জায়গা, আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের সমাধানের নাম করে তাদের কাছ থেকে ভুয়া স্ট্যাম্পে স্বাক্ষর নিত।

এছাড়াও তারা নিজেদেরকে ভুয়া ব্যাব পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে ভয়ভীতি প্রদর্শনসহ চাঁদাবাজি করে আসছিল। ধৃত আসামীরা পরস্পর যোগসাজশে র‍্যাব পরিচয়ে ইতোপূর্বে বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের কাছ থেকে চাঁদাবাজি ও বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছিল।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply