আইনগত বৈধতা ছাড়াই আট বছরের প্রেম পেলো পূর্ণতা

|

ছবি: সংগৃহীত।

প্রথম পরিচয় একটি ডেটিং অ্যাপের মাধ্যমে। এরপর একে একে আটটি বছর একসাথে। শেষে সব বাধা কাটিয়ে পরিবারের সম্মতিতে ধুমধাম করে বিয়ে সেরে ফেলেছেন পশ্চিমবঙ্গের যুবক সুপ্রিয় চক্রবর্তী ও প্রেমিক অভয় ড্যাং। খবর আনন্দবাজার পত্রিকার।

গত শনিবার (১৮ ডিসেম্বর) হায়দরাবাদে ধুমধাম করে হয়ে গেল এই সমকামী জুটির বিয়ে। এর আগে আংটিবদলের পর বাঙালি এবং পঞ্জাবি বিয়ের রীতি মেনে গায়ে হলুদ, মেহন্দি এবং সঙ্গীতের অনুষ্ঠানও হয়। তাদের বিয়ের গোটা আয়োজন করে হায়দরাবাদের বাসিন্দা রূপান্তরকামী সোফিয়া ডেভিড। তাদের বিয়ের কয়েকটি ছবি এরই মধ্যে প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই নবদম্পতি জানান, প্রথম দিকে পরিবার তাদের সম্পর্ক নিয়ে অস্বস্তিতে পড়লেও পরে মেনে নেন সবাই। তবে ভরত সমকামী যুগলের মেলামেশার বিষয়টি অপরাধমূলক কর্মকাণ্ডের তালিকা থেকে বাদ দিলেও সমকামীদের বিয়েকে বৈধতা দেয়নি। সেই হিসেবে সরকারি খাতায় তাদের বিয়ে নথিভুক্ত না হলেও পরিবারের স্বীকৃতি পেয়েছেন তারা।

আরও পড়ুন: বন্যায় ভেঙে গেলো সেতু

পেশায় একটি হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের শিক্ষক সুপ্রিয়। অন্য দিকে অভয় একটি বহুজাতিক সংস্থায় উচ্চপদে কর্মরত। অভয়কে স্বামী বলে উল্লেখ করে সুপ্রিয় সংবাদমাধ্যমে বলেন, “আট বছরের সম্পর্কে পূর্ণতা দেওয়া, অভয়কে স্বামী বলতে পারা সবটাই আনন্দের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply