হলো না ভারত-পাকিস্তান ফাইনাল, সেমিতে হেরেছে দু’দলই

|

ছবি: সংগৃহীত

হলো না ভারত-পাকিস্তান ফাইনাল। পাকিস্তানকে ৬-৫ গোলে হারিয়ে প্রথমবারের মতো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠলো কোরিয়া। অন্যদিকে, জাপানের কাছে ৫-৩ গোলে হেরে বিদায় নিয়েছে ভারত।

মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটেই লিড পায় পাকিস্তান। তবে ১১ ও ১২ মিনিটে জ্যাং জং ইয়োনের জোড়া গোলে লিড নেয় কোরিয়া। ২২ মিনিটে পাকিস্তান সমতায় ফিরলেও ২৫ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে পুনরায় কোরিয়াকে এগিয়ে নেয় জ্যাং জং ইয়োন। এরপর ম্যাচের ৩০ মিনিটে পুনরায় পাকিস্তান সমতায় ফিরলেও ইয়াংজি হুনের পেনাল্টি কর্নারে ৪-৩ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে কোরিয়া। ৪৪ মিনিটে জিং জুন উ ফিল্ড গোল করলে স্কোরলাইন ৫-৩ হয়। ম্যাচের ৪৭ ও ৫১ মিনিটে মুবাশার আলীর গোলে পাকিস্তান পুনরায় সমতায় ফিরলেও ম্যাচের ৫৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জ্যাং জং ইয়োনের গোলে জয়ের দেখা পেয়ে শেষ হাসি হাসে কোরিয়া।

আরও পড়ুন: ১ লাখ কোটি টাকার জিনিসই অবিক্রিত ম্যারাডোনার নিলামে

দিনের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ৫-৩ গোলে উড়িয়ে দিয়ে চমক দেখিয়েছে জাপান। ম্যাচের প্রথম দুই মিনিটেই ইয়ামাদা এবং ফুজুশিমার গোলে ২-০ ব্যবধানে প্রথম কোয়ার্টার শেষ করে জাপান। ১৭ মিনিটে দিলপ্রিতের গোলে ভারত ব্যবধান কমালেও ২৯ মিনিটে কিরিশিতা পেনাল্টি স্ট্রোকে গোল করলে ব্যবধান ৩-১ করে জাপান। ৩৫ মিনিটে পুনরায় কাওয়াবের গোলে স্কোরলাইন ৪-১ করে জাপান। ম্যাচের ৪১ মিনিটে রাইয়োমা ওকার গোলে ৫-১ ব্যবধানে এগিয়ে যায় তারা। পুরো ম্যাচ জুড়েই গোল করতে মরিয়া ভারত ম্যাচের ৫৩ এবং ৫৯ মিনিটে গোল পেলেও তা শুধু ব্যবধানই কমাতে পেরেছে।

আরও পড়ুন: পাপনের সাথে দূরত্বের কারণেই সরে দাঁড়াচ্ছেন আকরাম?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply