রাহুল দ্রাবিড়দের বারবিকিউ পার্টিতে অনুপস্থিত কোহলি

|

ছবি: সংগৃহীত।

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে তিনদিন ঘাম ঝড়িয়েছে ভারতীয় ক্রিকেট দল। আগামী রোববার (২৬ ডিসেম্বর) দেশটির বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামছে ভারত।

১৯৯২ সালের পর দক্ষিণ আফ্রিকার মাঠে সিরিজ জিতে ফিরতে পারেনি ভারত। তাই ইতিহাস গড়ার জন্য মাঠে নামার আগে নিজেদের একটু চনমনে করে নিতে চাইছেন রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। করেছেন বারবিকিউ পার্টি। কিন্তু এই অনুষ্ঠানে দেখা যায়নি দলটির টেস্ট অধিনায়ক ভিরাট কোহলিকে।

ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগারওয়াল নিজের টুইটার অ্যাকাউন্টে পার্টির দুটি ছবি পোস্ট করেন। ছবিতে রাহুল দ্রাবিড় ও আগারওয়াল ছাড়াও আছেন চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে ও লোকেশ রাহুলরা। দলের এসব সিনিয়রা থাকলেও কোহলি কেন নেই সেটি নিয়েই চলছে আলোচনা।

সাম্প্রতিক সময়টা একদমই ভালো যাচ্ছে না ভিরাট কোহলির। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ছেড়েছেন এই ফরম্যাটের অধিনায়কত্ব। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে তাকে জিজ্ঞেস না করেই ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। তাছাড়া ব্যাটিংয়েও খুব ভালো সময়ে নেই টেস্টে ভারত দলের অধিনায়ক। ২০১৯ সালের পর সাদা বলের ক্রিকেটে শতরানের দেখা পাননি তিনি।

তবে দক্ষিণ আফ্রিকা সিরিজে এই খরা কাটাতে চান ভিরাট। দলের অনুশীলনে বাড়তি মনোযোগও দিচ্ছেন টেস্টে সাবেক এই নাম্বার ওয়ান। কোহলির পার্টিতে না থাকার অন্যতম কারণও হতে পারে এটি।

নিষেধাজ্ঞা কাটিয়ে ১৯৯১ সালে ক্রিকেটে প্রত্যাবর্তন করে দক্ষিণ আফ্রিকা। এর পরের বছরই দেশটিতে সফর করে ভারত। এরপর ২০১৮ সাল পর্যন্ত মোট সাতবার দক্ষিণ আফ্রিকা সফর করে ভারত। কিন্তু সিরিজ জয় করে ফিরতে পারেনি একবারও। এবার কোহলির নেতৃত্বে তা অর্জন করতে পারে কিনা সেটি-ই এখন দেখার বিষয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply