কাশ্মিরে গেরিলা হামলায় পুলিশ কর্মকর্তা নিহত

|

ছবি: সংগৃহীত।

জম্মু-কাশ্মীরের শ্রীনগর এবং অনন্তনাগে দু’টি পৃথক গেরিলা হামলায় একজন বেসামরিক ব্যক্তি ও একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় ওই হামলার ঘটনা ঘটে।

পার্সটুডের প্রতিবেদনে বলা হয়, অনন্তনাগ জেলার বিজবেহারা এলাকায় পুলিশ সদস্যদের ওপর এলোপাথাড়ি গুলিবর্ষণ করে গেরিলারা। এতে মুহাম্মাদ আশরাফ নামে পুলিশের এক উপ-পরিদর্শক গুরুতর আহত হন। সন্ধ্যায় এ ধরণের ঘটনার পর সংশ্লিষ্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও অন্য নিরাপত্তা বাহিনীর জওয়ানরা সেখানে পৌঁছায়। তারা গোটা এলাকা দখলে নেয়। হামলাকারীদের ধরতে ওই এলাকায় শুরু হয় ব্যাপক তল্লাশি। পুলিশের একজন কর্মকর্তা বলেন, ওই ঘটনায় আহত কর্মীকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে যেখানে তিনি মারা যান।

অন্যদিকে, শ্রীনগরের নওয়াকাদালে গেরিলাদের গুলিতে এক বেসামরিক নাগরিক নিহত হয়েছে। পুলিশের এক কর্মকর্তা বলেন, সন্ধ্যা ৬টা নাগাদ শ্রীনগরের নওয়াকাদল এলাকায় রাউফ আহমেদ নামে এক ব্যক্তি তার বাড়ির কাছে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে গুরুতর আহত হন। তাকে এখানে হাসপাতালে আনা হলে সেখানে তার মৃত্যু হয়।

চলতি ডিসেম্বরেই পান্থচক ও বান্দিপোরা এলাকায় দু’টি পৃথক গেরিলা হামলায় ৪ দিনের মধ্যে কর্মকর্তাসহ ৫ জন পুলিশ সদস্য নিহত হয়েছিল। গত ১০ ডিসেম্বর জম্মু-কাশ্মীরের বান্দিপোরার গুলশান চকে অজ্ঞাত গেরিলা হামলায় মুহাম্মাদ সুলতান এবং ফায়াজ আহমেদ নামে দুই পুলিশ সদস্য নিহত হয়েছিলেন।

আরও পড়ুন: ফ্রি খাবার না দেয়ায় রেস্টুরেন্ট ম্যানেজারকে পেটালেন পুলিশ কর্মকর্তা

গত ১৩ ডিসেম্বর পান্থচক এলাকায় একটি পুলিশ বাসে গেরিলাদের এলোপাথাড়ি গুলিবর্ষণে নিহত হয়েছিলেন, পুলিশের উপ-পরিদর্শক গুলাম হাসান এবং কনস্টেবল শফিক আলী। সেসময় আহত হয়েছিলেন আরও ১১ জন পুলিশ সদস্য। পরে রামিজ আহমদ নামে আহত আরও একজন পুলিশ সদস্যের মৃত্যু হয় ১৪ ডিসেম্বর। এসব ঘটনার জের না মিটতেই ২২ ডিসেম্বর ফের অজ্ঞাত গেরিলা হামলায় এক পুলিশ সদস্যের মৃত্যু হল। অর্থাৎ প্রায় দু’সপ্তাহের মধ্যে গেরিলা হামলায় নিহত হলেন ২ কর্মকর্তাসহ মোট ৬ জন পুলিশ কর্মী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply