খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে গাইবান্ধায় বিএনপির গণসমাবেশ

|

গাইবান্ধা প্রতিনিধি:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল ও গণসমাবেশ করেছে গাইবান্ধা জেলা বিএনপি।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে জেলা বিএনপির আয়োজনে শহরের সার্কুলার রোডের দলীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ অনুষ্ঠিত হয়। গণসমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মো. মাইনুল হাসান সাদিক।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হারুন অর রশীদ এমপি। এছাড়া গণসমাবেশে গাইবান্ধা জেলা ছাড়াও রংপুর বিভাগের বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে গণসমাবেশে শামসুজ্জামান দুদু বেগম খালেদা জিয়ার দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি করেন। তিনি বলেন, দিনের পর দিন দেশ ও মানুষের কল্যাণে কাজ করেছেন খালেদা জিয়া। তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, অথচ তিনি আজ জীবন-মরনের সন্ধিক্ষণে। এসময় তার মুক্তি ও চিকিৎসায় সরকারের নেতিবাচক ভূমিকায় সমালোচনা করেন তিনি।

আরও পড়ুন: কিশোরগঞ্জে মেম্বার পদে লড়ছেন দৃষ্টিপ্রতিবন্ধী ফালু মিয়া

শামসুজ্জামান দুদু তার বক্তব্যে আরও বলেন, বর্তমানে বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা প্রয়োজন। তার উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশে পাঠানো জরুরি। এই দাবি মানা না হলে আগামীতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেন তিনি।

এরআগে, গণসমাবেশে যোগ দিতে জেলার বিভিন্ন উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরে প্রবেশ করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে তারা সমাবেশস্থলে ঢুকতে চাইলে বাঁধা দিয়ে লাঠিচার্জ করে পুলিশ। এতে পুলিশি বাঁধা মিছিলগুলো ছত্রভঙ্গ হয়ে যায়।

এছাড়া স্টেশন রোড়ের কাঠপট্রি এলাকায় একটি বিশাল মিছিল বের করে জেলা যুবদলের নেতাকর্মীরা। সেই মিছিলও পুলিশি বাঁধার সম্মুখীন হয়। পরে নেতাকর্মীরা স্টেশনের ভিতর দিয়ে পায়ে হেঁটে দাস বেকারীর মোড় হয়ে মিছিল করে গণসমাবেশে অংশ নেয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply