সাংবাদিকতায় সন্মাননা পেলেন যমুনা টেলিভিশনের মনোয়ার হোসেন জুয়েল

|


স্টাফ করেসপনডেন্ট:

বিজয়ের ৫০ বছর পূর্তিতে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য যমুনা টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ড মনোয়ার হোসেন জুয়েলকে বিজয় কেতন সম্মাননা প্রদান করা হয়েছে। নন্দন সাহিত্য একাডেমি ও শিশু ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়।

শিল্পকলা একাডেমি ও একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতজ্ঞ পণ্ডিত অমরেশ রায় চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সাংবাদিক, চিকিৎসক, সমাজসেবক, কবি, লেখক, গবেষক ও দেশ বরেণ্য ব্যক্তিদের মধ্য থেকে ১৬ জনকে সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। আয়োজক নন্দন সাহিত্য একাডেমি ও শিশু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শেখ সাইদুর রহমান সাইদ ফুলের মুকুট ও উত্তরীয় পরিয়ে ১৬ গুণীজনকে বরণ করে নেন। এরপর শুরু হয় আলোচনা পর্ব।

এ সময় আলোচকবৃন্দ বলেন, যে দেশে গুণীজনের কদর করা হয় না সে দেশে গুণীজনের জন্মও হয় না। তাই আজকের আয়োজন গুণীজনদের সম্মাননা প্রদান করা। তারা স্ব স্ব ক্ষেত্রে তাদের কর্মের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে বিশেষ অবদান রেখেছেন। এর ফলে দেশের মানুষ উপকৃত হয়েছে। সেই সাথে এই সম্মাননা পদকপ্রাপ্ত ও অন্যদের মাঝে অনুপ্রেরণার যোগান হিসেবে কাজ করবে বলে বিশ্বাস করি।

আলোচনা শেষে প্রধান অতিথি রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল ১৬ জনকে সম্মাননা স্মারক ও সম্মাননা পত্র তুলে দেন। সম্মাননা পত্রে উল্লেখ করা হয় নন্দন সাহিত্য একাডেমি ও শিশু ফাউন্ডেশন মনোয়ার হোসেন জুয়েল কে সাংবাদিকতায় তার অবদান ও কীর্তিস্বরূপ ২০২১ সালের বিজয় কেতন সম্মাননায় ভূষিত করা হলো। শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভপতি মোহাম্মদ আলী কামাল (মুক্তিযোদ্ধা), সিনিয়র সাংবাদিক শামসুল ইসলাম টুকু (সাহিত্য), ডা. ময়েজ উদ্দীন (চিকিৎসা), নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনুর রহমান (শিক্ষা), মনোয়ার হোসেন জুয়েল (সাংবাদিকতা)সহ মোট ১৬ জনকে এই সম্মাননা প্রদান করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply