‘সৌরভ গাঙ্গুলি ও ভিরাট কোহলির দ্বন্দ্ব ইগোর’

|

একদিনের ক্রিকেট থেকে ভিরাট কোহলির অধিনায়কত্ব হারানো এবং তাতে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলির জড়িয়ে পড়া নিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৈয়দ কিরমানি। ১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের এই উইকেটরক্ষক রোববার এক অনুষ্ঠানে জানিয়েছেন, ভিরাট কোহলি ও সৌরভ গাঙ্গুলির মধ্যে ইগোর লড়াই চলছে বলে তিনি মনে করছেন। এতে ভারতের ক্রিকেটে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে বলেও উল্লেখ করে কিরমানি।

অধিনায়কত্ব প্রসঙ্গে ভিরাট কোহলির সঙ্গে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলির সম্পর্ক অবনতির দিকে। আর তা নিয়ে ভারতীয় ক্রিকেটে আলোচনার ঝড় উঠেছে। এ নিয়ে মন্তব্য করছেন কপিল দেব, সুনীল গাভাস্কার, দিলীপ ভেংসরকার ও কীর্তি আজাদসহ অনেকে।

সৈয়দ কিরমানি

সৈয়দ কিরমানি আরও বলেন, একে অপরের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হওয়া প্রয়োজনীয়, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে যোগাযোগ করা দরকার। নির্বাচক কমিটি ও বিসিসিআই প্রেসিডেন্টের নিজস্ব ক্ষমতা রয়েছে। সব সমস্যা সমাধানের জন্য সামঞ্জস্য থাকা দরকার। না হলে বার্তা ভালো হয় না।

প্রসঙ্গত, টি-টোয়েন্টি থেকে অধিনায়কত্ব ছেড়ে দিলেও ওয়ানডেতে দায়িত্বে থাকতে আগ্রহী ছিলেন ভিরাট কোহলি।

কিন্তু দেশটির গণমাধ্যমের খবর, ওয়ানডে নেতৃত্ব ছেড়ে দিতে কোহলিকে ৪৮ ঘণ্টা সময় দেয় সৌরভের বোর্ড। ভিরাট কোহলি কোনো জবাব না দিলে ৪৯তম ঘণ্টায় তাকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক ঘোষণা করে বিসিসিআই। আর পুরো বিষয়টিকে কোহলিকে বরখাস্ত করার মতো ঘটনা বলে উল্লেখ করছে ভারতীয় গণমাধ্যম।

তবে সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, কোহলির সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিপরীতে কোহলির দাবি, তাকে কিছু না বলেই এমনটি করা হয়েছে। পরে আরেক অনুষ্ঠানে সৌরভ এও বলেছেন, কোহলির অ্যাটিচিউড আমার ভালো লাগে। তবে ও বড্ড ঝগড়া করে।

এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply