প্লট পেতে ১০ লাখ টাকা ঘুষ দাবি বীর মুক্তিযোদ্ধার কাছে

|

ছবি: সংগৃহীত

তাজনুর ইসলাম:

একজন বীর মুক্তিযোদ্ধার কাছ থেকে ঘুষ দাবির অভিযোগ উঠেছে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের দুই উপ-সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে।

মুক্তিযোদ্ধার অভিযোগ, ইতিবাচক প্রতিবেদনের দাখিলে আশ্বাস দিয়ে ওই দুই কর্মকর্তা ১০ লাখ টাকা ঘুষ দাবি করেছেন। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন গৃহায়ণ কর্তৃপক্ষের ঢাকা ডিভিশন-১ অফিসের নির্বাহী প্রকৌশলী।

বীর মুক্তিযোদ্ধা জাফর উল্ল্যাহ মজুমদার। জীবন বাজি রেখে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে লড়েছেন ১ নম্বর সেক্টরে। সেপ্টেম্বরের ৯ তারিখ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর ভূমিহীন মুক্তিযোদ্ধা হিসেবে মিরপুর-৬ নম্বরের একটি প্লটের জন্য আবেদন করেন তিনি। যাতে সুপারিশ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য।

বীর মুক্তিযোদ্ধা জাফর উল্ল্যার অভিযোগ, ইতিবাচক প্রতিবেদন দাখিল ও প্লট পাইয়ে দিতে তার কাছে ১০ লাখ টাকা ঘুষ চেয়েছেন মিরপুর অফিসের দুই উপ-সহকারী প্রকৌশলী। বিষয়টি আলোচনায় আসে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। ঘুষ চাওয়ার এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়ে এর মধ্যেই প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠিও লিখেছেন বীর মুক্তিযোদ্ধা জাফর উল্ল্যাহ।

এদিকে, ঘুষ চাওয়ার এ অভিযোগ অস্বীকার করে বিষয়টিকে ষড়যন্ত্রমূলক বলছেন গৃহায়ণের ঢাকা ডিভিশন-১ এর নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী। ঘটনার তদন্তে গৃহায়ণের চেয়ারম্যানকে এরইমধ্যে অবহিত করার কথাও জানিয়েছেন এই নির্বাহী প্রকৌশলী।

https://www.youtube.com/watch?v=HRfprMyLH-s

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply