‘৪০০ কেজি পৈতৃক সোনা বিক্রি করে ২৯৩ কোটি টাকা পেয়েছি’

|

ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের পারফিউম ব্যবসায়ী পীযুষ জৈনের বাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ২৯৩ কোটি টাকা। এতো পরিমাণ নগদ অর্থ তার ঘরে কী করে এলো তা ভেবেই অবাক হন দেশটির আয়কর কর্মকর্তারা। তাদের এক প্রশ্নের উত্তরে পীযুষ বলেন, পৈতৃক সম্পত্তি হিসেবে বাড়িতে ৪০০ কেজি সোনা ছিল। তা বিক্রি করেই টাকাগুলো পেয়েছি। খবর নিউজ এইটিনের।

খবরে বলা হয়, গত শুক্রবার ভারতের সেন্ট্রাল বোর্ড অব ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমসের দল অভিযান চালায় ব্যবসায়ী পীযুষের বাড়িতে। কর ফাঁকির অভিযোগে এই অভিযান পরিচালিত হয়।

সম্প্রতি পীযুষ জৈন ‘সমাজবাদী পারফিউম’ নামক এক সুগন্ধি আনেন বাজারে। এরপরই তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ওঠে। সেই অভিযোগের প্রেক্ষিতেই তল্লাশি অভিযান চালানো হয়। আর সেই অভিযানে মাথা ঘুরিয়ে দেয়ার মতো পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করেন আয়কর কর্মকর্তারা।

জৈনের বাড়ি ছাড়াও তার কারখানা, দফতর, কোল্ডস্টোর, পেট্রল পাম্পে তল্লাশি চালায় আয়কর দফতর। কানপুর ছাড়াও মুম্বাইতে পীযুষ জৈনের বাসভবনে ব্যাপক তল্লাশি চলে। পীযুষ জৈনের নামে ৪০টি সংস্থা নথিভুক্ত রয়েছে। যার মধ্যে দুটি রয়েছে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে। তদন্তদল বলছে, ভুয়া সংস্থার নাম দেখিয়ে ওই ব্যবসায়ী প্রচুর টাকার কর ফাঁকি দিতেন। তাছাড়া জাল বিল দিয়ে ব্যবসা করা হচ্ছিল বলেও অভিযোগ ওঠে। সেই সংক্রান্ত কিছু নথিও পাওয়া গেছে।
আরও পড়ুন: টিকা না নেয়া ‘সবচেয়ে শক্তিশালী পুরুষ’ মারা গেলেন করোনায়
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply