জয়নাল হাজারী আর নেই

|

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক এমপি জয়নাল হাজারী আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

সোমবার ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। তার রক্ত আর ফুসফুসে জটিলতা ছিল। দুপুর ২টা থেকেই আইসিইউতে ছিলেন হাজারী। বিকাল ৫টায় মারা যান তিনি। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় বিশ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। তার অসুস্থতার জন্যে চিকিৎসা ব্যয় হিসেবে ৬ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ত্রাণ তহবিল থেকে হাজারীকে ৪০ লাখ টাকার অনুদান প্রদান করেন। তাকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যও করা হয়।

তৎকালীন সময়ে ফেনীতে বিভিন্ন সংঘর্ষ-সহিংসতার ঘটনায় হাজারী সম্পৃক্ততার সন্দেহ করা হয়। গডফাদার হিসেবেও তাকে অভিহিত করতেন অনেকে। ২০০১ সালে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে ১৬ আগস্ট রাতে হাজারীর বাসভবনে অভিযান চালায় যৌথ বাহিনী। এরপরই তিনি আত্মগোপনে চলে যান। ২০০৪ সালে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয় তাকে। চার বছর পর ২০০৯ সালে জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসার পর তিনি ভারত থেকে দেশে ফিরে আসেন এবং আদালতে আত্মসমর্পণ করেন।

জয়নাল হাজারী ‘হাজারিকা প্রতিদিন’ নামে একটি আঞ্চলিক দৈনিক পত্রিকার প্রতিষ্ঠাতা প্রকাশক এবং সম্পাদক ছিলেন।


/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply