অজি ক্রিকেটারের কোকেন সেবন, গোপন নথি ফাঁস

|

অজি ক্রিকেটে এবার কোকেন স্ক্যান্ডাল।

গোপন নথি ফাঁস হওয়ায় বিব্রতকর অবস্থায় পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশটির কোনো এক ক্রিকেটার এক পার্টিতে কোকেন সেবন করে এক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছিলেন। অস্ট্রেলিয়া ক্রিকেটের নীতি নৈতিকতা বিষয়ক এক প্রতিবেদন ফাঁস হওয়ায় এমন ঘটনা উঠে আসে সবার সামনে। কিন্তু এই ঘটনার তদন্তের চেয়ে কে বা কারা প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ তথ্য ফাঁস করছে সে বিষয়েই মনোযোগী এখন ক্রিকেট অস্ট্রেলিয়া।

একের পর এক গোপন তথ্য ফাঁসে বিব্রত ক্রিকেট অস্ট্রেলিয়া। কিছুদিন আগেই সাবেক অধিনায়ক টিম পেইনের অশ্লীল ক্ষুদে বার্তা নিয়ে তোলপাড় হয়েছিল তাসমান পাড়ের দেশটির ক্রিকেটে। সে ঘটনার রেশ না কাটতেই এবার সামনে এসেছে আরও এক অনাকাঙ্ক্ষিত ঘটনা।

প্রতীকী ছবি।

ফাঁস হওয়া নথিতে জানা যায়, দেশটির এক ক্রিকেটার একবার কোনো এক পার্টিতে কোকেন সেবন করেছিলেন। এবং তিনি এতটাই হুঁশ হারিয়ে ফেলেছিলেন যে, ব্যালকনিতে নেচেছিলেন উলঙ্গ হয়ে। অস্ট্রেলিয়া ক্রিকেটের এথিকস কমিটির সাবেক প্রধান শন ক্যারেলকে এক নারী নিজেকে যৌনকর্মী পরিচয় দিয়ে ফোনালাপের মাধ্যমে এই ঘটনার বর্ণনা দেন। আর এই ফোনালাপ ঘিরে প্রতিবেদন বানিয়ে তোলপাড় সৃষ্টি করেছে অস্ট্রেলিয়ার সংবাদপত্র দ্য এইজ। তারা জানায়, এক ঠিকানা বিহীন ই-মেইলের মাধ্যমে ফোনালাপের রেকর্ডটি তাদের কাছে পাঠানো হয়েছিল।

আরও পড়ুন: নারী নির্যাতনের অভিযোগে পুলিশ হেফাজতে মেসি সতীর্থ

অনেকটা লোকচক্ষুর আড়ালে ক্রিকেট অস্ট্রেলিয়া ঐ ঘটনার তদন্ত রিপোর্টও করে। এবার প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ তথ্য ফাঁস হয়ে যাওয়ায় পুলিশের দ্বারস্থও হতে হয় তাদের। গুঞ্জন আছে, বোর্ডের কোনো সাবেক কর্মীই ব্যক্তিগত স্বার্থে এই তথ্যগুলো ফাঁস করছে। কিন্তু যে বা যারাই এই তথ্য ফাঁস করুক না কেন, গোপন এ সব বিষয় সামনে আসার পর থেকে আবারও বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: বিপিএল ড্রাফট: কে খেলবেন কোথায়


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply