সৌম্য-শুভাগতের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহ সেন্ট্রাল জোনের

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের বিপক্ষে ১ উইকেটে ৯২ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সাউথ জোন। ব্যাট হাতে পিনাক ঘোষ ৬৭ ও অমিত হাসান ২৫ রানে অপরাজিত আছেন। আর নর্থ জোনের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১৭ রানে দিন শেষ করেছে ইস্ট জোন।

চট্টগ্রামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় সেন্ট্রাল জোন। ২৩ রানে দুই ওপেনারকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় তারা। পরে তৃতীয় উইকেট জুটিতে হাল ধরেন সৌম্য সরকার ও সালমান হোসেন। এই দুই ব্যাটারের পার্টনারশিপ থেকে আসে ১৪৪ রান। রিশাদ হোসেনের শিকার হওয়ার আগে নিজের নামের পাশে ৭০ রান যোগ করেন সালমান। পঞ্চম উইকেট জুটিতে সৌম্য ও শুভাগত’র ১৯৩ রানের জুটি বড় সংগ্রহে নিয়ে যায় সেন্ট্রাল জোনকে। দলের হয়ে সর্বোচ্চ ১৫২ রান করেন শুভাগত। আর সৌম্যর ব্যাট থেকে আসে ১৫০ রানের ইনিংস। অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের সংগ্রহ ৪৮১ রান। সাউথ জোনের হয়ে রিশাদ হোসেন নেন ৫ উইকেট।

আরও পড়ুন: বিপিএল ড্রাফট: কে খেলবেন কোথায়

এদিকে রাজশাহীতে নিজেদের প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় নর্থ জোন। দলীয় সর্বোচ্চ ৯১ রান করেন ওপেনার তানজিদ হাসান। এছাড়া শরীফুল্লাহ ৪৯ ও মাহিদুল ইসলাম করেন ৪৮ রান। ইস্ট জোনের পক্ষে ইরফান হোসেন নেন ৫ উইকেট। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৬৬ রান করে ইস্ট জোন।

আরও পড়ুন: অজি ক্রিকেটারের কোকেন সেবন, গোপন নথি ফাঁস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply