‘সরকার মিথ্যাচার করছে, ৪০১ ধারায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন’

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার মিথ্যা কথা বলছে। দেশের আইন অনুযায়ী তাকে বিদেশে পাঠানো সম্ভব বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জের আউটার স্টেডিয়ামে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে সমাবেশে তিনি একথা বলেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা খালেদা জিয়ার কিছু হলে উদ্ভূত পরিস্থিতির দায় সরকারে নিতে হবে বলেও হুঁশিয়ার করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার ভোটের আগের রাতে চুরি করে ক্ষমতা দখল করেছে। এখন তারা খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিচ্ছে না। এ বিষয়ে আইনের দোহাই দিয়ে মিথ্যাচার করছে। অথচ আইনের ৪০১ ধারাতে স্পষ্ট বলা আছে, খালেদা জিয়াকে বিদেশে পাঠানো যেতে পারে।

তিনি বলেন, সরকারের সময় শেষ হয়ে গেছে বলেই জাতিসংঘসহ বিভিন্ন দেশ নিষেধাজ্ঞা দিচ্ছে। সমাবেশ ব্যাহত করতে বাস চলাচল বন্ধ করে হয়েছে বলেও অভিযোগ করেন ফখরুল। বলেন, মানিকগঞ্জে আজ কোনো বাস চলতে দেয়া হয়নি, তবুও লাখো মানুষ বিভিন্ন বাধা অতিক্রম করেই এসেছেন। জনগণ দেখে তারা ভয় পায় কারণ তারা জনবিহীন সরকার, তারা গণতন্ত্রকে ভয় পায়। খুব স্পষ্ট করে বলতে চাই, এই সরকার প্রতারক। তারা প্রতারণা করছে।

জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা মইনুল ইসলাম খান শান্ত, খোন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে, পটুয়াখালীতে বিএনপি’র সমাবেশের শুরুতেই সমাবেশস্থলে হামলার ঘটনা ঘটে। সকাল ১০টার দিকে শহীদ আলাউদ্দিন শিশুপার্কে আয়োজিত সমাবেশস্থলে হামলার অভিযোগ করেন নেতারা। এ সময় ভাঙচুর করা হয় চেয়ার টেবিল। অন্যদিকে, ১৪৪ ধারা জারি থাকায় নওগাঁয় সমাবেশ করতে পারেনি বিএনপির সিনিয়র নেতারা। পরে সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, খালেদা জিয়ার সাথে অবিচার করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply