নির্বাচনের দুইদিন পর কেন্দ্র থেকে ব্যালট সরানোর চেষ্টা, আটক প্রিজাইডিং অফিসার

|

গত ২৬ ডিসেম্বর (রোববার) সারাদেশে অনুষ্ঠিত হয় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচন। তবে নির্বাচনের ২ দিন পর শেরপুরের একটি স্কুলের ভোটকেন্দ্র থেকে কাপড়ে মোড়ানো ১৭০০ সিল মারা ব্যালট সরানোর সময় জনতার হাতে আটক হয়েছেন কেন্দ্রটির দায়িত্বরত প্রিজাইডিং অফিসার।

আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে শেরপুরের শ্রীর্বদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের বাঘবেদ প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার সাবেত আলীকে আটক করে জনতা। তিনি গোপনে ওই স্কুলের পিয়নের সাথে যোগাযোগ করে ব্যালটপেপার সরানোর চেষ্টা করছিলেন।

এই ঘটনার পর ওই এলাকার কয়েক হাজার পরাজিত নৌকার সর্মথক বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শ্রীর্বদী থানা পুলিশ প্রায় ৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর অভিযুক্ত প্রিজাইডিং অফিসারকে উদ্ধার করে নিয়ে যায়। এসময় এলাকাবাসী পুনরায় নির্বাচনের দাবিতে স্লোগান দিতে থাকে।

এদিকে, ওই কেন্দ্রের ব্যালট পেপার কিভাবে কেন্দ্রে ফেলে রাখা হলো বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে নির্বাহী কর্মকর্তা নিলুফা পারভীন সাংবাদিকদের জানান।

উদ্ধারকৃত ব্যালট এর মধ্যে পরাজিত প্রার্থী মাসুদ রানার ৪০৭টি নৌকার ব্যালট, ৭০০ আনারস মার্কা এবং বিজয়ী ঘোড়া মার্কার ১৬৯টি ব্যালট পাওয়া যায়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply