বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্ট খেলবেন টেইলর

|

ছবি: সংগৃহীত।

আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটার রস টেলর। ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। এরপর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে ব্যাট প্যাড তুলে রাখবেন সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

ড্যানিয়েল ভেট্টরির পর দেশটির একমাত্র ক্রিকেটার হিসেবে শততম টেস্ট খেলার রেকর্ড রয়েছে রস টেলরের। হ্যাগলি ওভালে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামবে কিউইরা। আর সেই ম্যাচই হবে টেলরের বর্ণালী ক্যারিয়ারের সমাপ্তি।

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রস টেলরের। এরপর থেকে দলকে নিজের ব্যাটিং দিয়ে সার্ভিস দিয়ে যাচ্ছেন দীর্ঘ ১৫ বছর ধরে। যদিও পাদপ্রদীপের আলোয় আসতে পারেননি খুব একটা। যদিও টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই তার রান ৭ হাজারের ওপরে। ১১০ ম্যাচ টেস্ট খেলে ৪৪-এর বেশি এভারেজ নিয়ে টেইলরের রান ৭৫৮৫। ১৯টি সেঞ্চুরির পাশাপাশি হাফ সেঞ্চুরি আছে ৩৫টি। ২৩৩টি ওয়ানডে ম্যাচ খেলে ৪৮.১৮ এভারেজ নিয়ে তার রান ৮৫৭৬।

টি-টোয়েন্টি ফরম্যাটেও কম যাননি রস টেইলর। ১০২টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ১২২.৩৭ স্ট্রাইকরেট ও ২৫.৪৫ এভারেজ নিয়ে রান করেছেন ১৯০৯। যেখানে তার অর্ধশতক আছে ৭টি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply