‘পঞ্চপাণ্ডবের কোনো অর্জন নেই’, সালাউদ্দিনের মন্তব্য নিয়ে যা বললেন তামিম

|

যমুনার মুখোমুখি তামিম।

মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লহকে বলা হয় বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডব। তবে, সম্প্রতি যমুনা টেলিভিশনের একটি অনুষ্ঠানে এসে বাংলাদেশের স্বনামধন্য কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেছিলেন, ‘পঞ্চপাণ্ডবের কোনো অর্জন নেই, তারা দেশকে কোনো ট্রফি এনে দিতে পারেনি।’ গুরু সালাউদ্দিনের এমন মত মেনে নিয়েছেন তামিম ইকবাল।

যমুনা টেলিভিশনকে দেয়া একান্ত সাক্ষাৎকারে পঞ্চপাণ্ডব প্রসঙ্গ ছাড়াও দেশসেরা ওপেনার তামিম ইকবাল কথা বলেন আরও নানা বিষয়ে।

তামিম বলেন, পঞ্চপাণ্ডব কোনো ট্রফি দিতে পারেনি এটা সত্য। কিন্তু বাংলাদেশ এশিয়া কাপ ফাইনাল খেলবে কিংবা সেমিফাইনাল খেলবে তা দেশের মানুষ কেউ ভাবেনি। এটাও একটা অর্জন। সামনে আরও বেশ কয়েকটি টুর্নামেন্ট আছে। আশা করি স্যারকে নিরাশ করবো না।

আরও পড়ুন: বাংলাদেশকে গুড়িয়ে ফাইনালে ভারত

পঞ্চপাণ্ডব সম্পর্কে তামিম বলেন, এই নাম আমরা দেইনি। এটা মিডিয়ার দেয়া। তবে পঞ্চপাণ্ডব শুনতে ভালই লাগে। তবে বাংলাদেশ দলের অর্জন এই পাঁচজনের না। কমবেশি সবারই অবদান আছে।

এছাড়া কয়েকদিন আগে সাকিব বলেছিলেন, পঞ্চপাণ্ডব প্রসঙ্গ আসলে আমার নামই প্রথম আসবে। এই ব্যাপারে তামিম বলেন, বাংলাদেশের ইতিহাসে সেরা ক্রিকেটার সাকিব। এখানে কোনো সন্দেহ নাই। এই বিষয়ে কারও দ্বিমতও নাই।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply