জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ

|

সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ। শনিবার (১ জানুয়ারি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সিনিয়র নেতারা বলছেন, কোন্দলহীন, অভ্যন্তরীণ দৃঢ় ঐক্যই দলটির শক্তি। এটি কাজে লাগিয়ে তৃণমূলকে সাথে নিয়ে এগিয়ে যাবে জাতীয় পার্টি। চেয়ারম্যান জি এম কাদেরের মতে, দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। সরকারের চাপে, জনগণের পক্ষে সঠিকভাবে বিরোধীদলের ভূমিকাও পালন করতে পারছেন না তারা।

এক/দুই করে ৩৫ বছর পেরিয়েছে জাতীয় পার্টি। অর্জন ও নানা বাধা-বিপত্তিতে কেটেছে এই সাড়ে তিন দশক। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাতে গড়া দলটির পরিচিত শ্লোগান ছিল, ৬৮ হাজার গ্রাম বাচঁলে, বাংলাদেশ বাচঁবে। নেতাদের মতে, এরশাদের বড় অর্জন, প্রান্তিক মানুষ ও অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন।

জাতীয় পার্টি এখন সংসদে বিরোধীদল। কিন্তু সরকারের আচরণের কারণে বিরোধী দলের ভূমিকা ঠিকভাবে পালন করতে পারছে না তারা, এমন দাবি দলটির চেয়ারম্যান চেয়ারম্যান জি এম কাদেরের।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, অ্যাডভোকেট সালমা ইসলাম বলছেন, প্রয়াত রাষ্ট্রপতি এরশাদ নেই, কিন্তু দিয়ে গেছেন ভবিষ্যতের দিকনির্দেশনা। বর্তমান জাতীয় পার্টি সামনে এগিয়ে যাবে, তৃণমূলকে সাথে নিয়ে।

জাতীয় পার্টির রাজনীতি মানুষের জন্য, এমন দাবি করে সিনিয়র নেতারা বলছেন, আগামী নির্বাচন ঘিরে পরিকল্পনা করছে দলটি। প্রার্থী দিতে চায় ৩০০ আসনেই।

দুর্নীতি ও প্রশাসনের অযাচিত হস্তক্ষেপ বন্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকানোর মতো বিষয়গুলোতে দল সোচ্চার থাকবে বলে জানান নেতারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply